সৎবোনের বিরুদ্ধে সম্পদ আত্মসাতের অভিযোগ ভাইয়ের

127519.jpeg

সুনামগঞ্জের দিরাইয়ে সৎবোন ও তার স্বামী প্রবাসী ভাইয়ের সম্পদ আত্মসাতের পায়তারা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে দিরাই প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন যুক্তরাজ্য প্রবাসী জমিরুল হকের ভগ্নিপতি দিরাই উপজেলার মাটিয়াপুর গ্রামের বাসিন্দা সুলতান মিয়া।

লিখিত বক্তব্যে সুলতান মিয়া বলেন,  অন্তত ১০-১২ বছর আগে আমার স্ত্রীর আপন বড় ভাই ছাতক উপজেলার হায়দরপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী জমিরুল হক তার সৎবোন হাসনা বেগম ও তার স্বামী ছমির মিয়াকে বাড়িতে থাকার জন্য মৌখিক ভাবে অনুমতি দিয়ে যান। ভাইয়ের অনুপস্থিতিতে সৎবোন হাসনা ও তার স্বামী প্রবাসীর সম্পদ দখলের পায়তারা শুরু করে।

জমিরুল হক বিষয়টি অবগত হলে সৎবোন ও তার স্বামী কে বাড়ি থেকে বের করে দেন। এর পর আমার স্ত্রী ও আমাকে তার সম্পদ দেখবালের দায়িত্ব দেন। আমি স্ত্রীসহ শশুর বাড়ির সম্পদ  দেখবালের দায়িত্ব নিতে শশুর বাড়ি গেলে আমার স্ত্রীর সৎবোন হাসনা ও তার স্বামী জোরপূর্বক বাড়িতে প্রবেশ করে এবং আমরা বাড়ি থেকে বের না হলে আমাদের প্রাণে মারার হুমকি দেন।

তিনি বলেন, হাসনা ও তার স্বামী বাড়ির সম্পদ লুট করে আমার নামে লুটের অভিযোগ এনে থানায় অভিযোগ করে। আমার পারিবারিক ও সামাজিক মান সম্মান নষ্ট করার স্বড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা তাদের ভয়ে শশুর বাড়ি থেকে চলে আসি। আমি তাদের বিরুদ্ধে আদালতে মামলা করেছি। তবে তারা স্থানীয় প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পাননি। বর্তমানে হাসনা ও তার স্বামী আমাদেরকে  মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আফাজ উদ্দিন, রাহীনুর মিয়া, জেবেদ আলী, হারুন মিয়া, আখতার মিয়া, আলী রাজা, ফারদিন মিয়া প্রমুখ।

এ ব্যাপারে জমিরুল হক মুঠোফোনে বলেন, ১০-১২ বছর আগে আমার সৎবোন হাসনা ও তার স্বামী কে আমার বাড়িতে থাকার জন্য অনুমতি দিয়ে যাই। আমার অনুপস্থিতিতে আমার সৎবোন ও তার স্বামী আমার সম্পদ কৌশলে আত্মসাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়। বিষয়টি আমি অবগত হলে তাদের বাড়ি থেকে বের করে দেই। আমি আমার আপন বোন ও ভগ্নীপতি কে আমার সম্পদ দেখবালের  দায়িত্ব দিলে আমার সৎবোন ও তার স্বামী আমার বাড়িতে প্রবেশ করে তাদের কে জোর পূর্বক বাড়ি থেকে বের করে দেয়, এটা খুবই দুঃখজনক। সৎবোনের স্বামী প্রভাবশালী হওয়ায় কেউ প্রকাশ্যে তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পায়নি। সুষ্ঠ তদন্তে করে মাননীয় আদালত ব্যবস্থা নেবেন এ আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com