শ্রীমঙ্গল পৌর নির্বাচন: শেষ সময়ে এসে সংঘাত, পাল্টাপাল্টি অভিযোগ

127578.jpeg

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী। সংবাদ সম্মেলনের তারা পরষ্পরের বিরুদ্ধে হামলার অভিযোগ এনেছেন।

শুক্রবার দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র মহসিন মিয়া ও বিকাল ৪টায় সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ মনসুরুল হক।

এর আগে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শ্রীমঙ্গল শহরের ডাকবাংলা পুকুর পাড় এলাকায় বর্তমান মেয়রের বাড়ির সামনে দুই পক্ষের সংঘর্ষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকতা পুলিশ ও র‌্যাব নিয়ে পরিস্থিতি সামাল দেন।

শুক্রবার দুপুরে আড়াইটায় ডাক বাংলা পুকুর পাড় এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়া সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের নেতা কর্মীরা অতর্কিতভাবে আমার বাড়িতে ঢুকে আমার ছেলে ও আমার ভাতিজা ও কর্মীদের উপর হামলা চালায়। এসময় আমার কর্মীরা কোন রকমে আত্মরক্ষা করতে গেলে আমার ছেলে মুরাদ হোসেন সুমন ও ভাতিজা মোশারফ হোসেন রাজ গুরুতর আহত হন।

তিনি বলেন, আমাদের কর্মীদের প্রকাশ্যে মারধর করা হচ্ছে। হুমকি ধামকি দেয়া হচ্ছে। গতকাল পুলিশ ও র‌্যাব না আসলে আমাকেই তারা মেরে ফেলে চলে যেতে। আমার প্রতিদ্বন্দি প্রার্থী নির্বাচনের পরিবেশ নষ্ট করে ত্রাশের রাজ্যত্ব তৈরী করতে চাচ্ছেন।

বিকাল ৪টায় গুহরোডস্থ আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ মনসুরুল হক বলেন, গতরাতে আমার কর্মীরা ডাক বাংলা পাড় হয়ে বাড়িতে যাচ্ছিলো। এসময় মেয়র প্রদপ্রার্থী মহসিন মিয়ার বাড়ির পাশের রাস্তায় আসতেই মহসিন মিয়ার কর্মীরা তাদের মারধর করে টেনে হিচড়ে বাড়ির ভিতরে নিয়ে যেতে চাচ্ছিলো। এসময় মহসিন মিয়ার কর্মীদের হামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক দোলোয়ার হোসেন রাহিদ ও আনোয়ার হোসেন তামিম গুরুতর আহত হন। রাহিদ বর্তমানে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

মনসুরুল হক বলেন, শ্রীমঙ্গলে নৌকার বিজয় সুনিশ্চিত দেখে মহসিন মিয়া শহরে অশান্ত পরিবেশ তৈরী করেছেন। মানুষ যেন ভোট দিতে না পারে সে জন্য তিনি শান্ত পরিবেশকে অশান্ত করতে আমার নেতা কর্মীদের উপর হামলা করেছেন। আমরা এর বীব্র নিন্দা জানাই।

এদিকে এই ঘটনার পর শুক্রবার সকাল থেকে পৌর শহরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এবং পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, বিজিবি ও র‌্যাব শহরে মহরা দিচ্ছেন।

উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম এর মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com