বিয়ানীবাজার প্রেসক্লাবের পতাকা র‌্যালি ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা

128196.jpeg

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দিবসটি পালন উপলক্ষে দুপুরে উপজেলা কমপ্লেক্সের বৈধভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও পৌরশহরে পতাকা র‌্যালি অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌসভার মেয়র মো. আব্দুস শুকুর।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা দ্রুততম সময়ে দেশকে স্বাধীন করেছেন। তাদের আত্মত্যাগ কোনোদিন ভুলার নয়। যে উদ্দেশ্যে দেশকে স্বাধীন করেন মুক্তিযোদ্ধারা সে উদ্দেশ্য বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সফলভাবে বাস্তবায়িত হচ্ছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক চর্চা এবং সুষ্ঠু গণতন্ত্র রক্ষার মধ্য দিয়ে বিশ্ব দরবারে দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে সরকার। অথচ একসময় মুক্তিযোদ্ধাদের সর্বক্ষেত্রে লাঞ্চিত হতে হয়েছেন। এখন মুক্তিযোদ্ধাদের অধিকার রক্ষায় আইন পাশ করা হয়েছে।

মেয়র বলেন, বুদ্ধিজীবী হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার যে ধারা সূচিত করার চেষ্টা করা হয়েছিল সে ধারা সফল হয়নি।

বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর বলেন, গত ১৩ থেকে ১৪ বছর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার এক নতুন গল্প শুরু হয়েছে। এটা কেবল সম্ভব হয়েছে মুক্তিযোদ্ধাগণ ও দেশের প্রগতীশীল মানুষের সহযোগিতার কারণে।

তিনি আরও বলেন, স্থানীয় মুক্তিযোদ্ধাগণ পৃথকভাবে যুদ্ধে যাওয়ার গল্পটা লিপিবদ্ধ করলে আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে। এজন্য উপজেলা প্রশাসন সহায়তা করবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল হোসেন, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাদীর, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সালেহ আহমদ বাবুল, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সহ সভাপতি মজির উদ্দিন আনসার, উপজেলা আওয়ামী লীগের সদস্য ময়নুল হোসেন, উপদেষ্টা রুহুল আলম জালাল, সাবেক চেয়ারম্যান এম এ জলিল, লাউতার চেয়ারম্যান গৌছ উদ্দিন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা আব্দুল মালীক ফারুক, সাবেক সভাপতি আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুছ টিটু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ ও বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক জিএস ফারুকুল হক।

বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক শাহীন আলম হৃদয়। এতে আরও বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান, প্রেসক্লাব যুগ্ম সম্পাদক মাসুম আহমদ, সদস্য জহির উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাব্বির উদ্দিন, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আজাদ উদ্দিন, সমাজসেবক সাহাব উদ্দিন, প্রবাসী জয়নুল ইসলাম, উদীচীর সাবেক আহবায়ক সরওয়ার হোসেন, প্রভাষক বিজিত আচার্য, কাউন্সিলার আকছার হোসেন, প্রেসক্লাব সহ সভাপতি হাসানুল হক উজ্জল ও হাসান শাহরিয়ার, কোষাধ্যক্ষ মুকিত মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক শিপার আহমদ, কার্যকরী সদস্য হিরণ রোহী দাস, সদস্য আবুল হাসান, বেলাল আহমদ, জসীম উদ্দিন, সাইদুল ইসলাম, মিসবাহ উদ্দিন, এম এ ওমর, সাদিক হোসেন এপলু, আমিনুল ইসলাম দিলু, সামিয়ান হাসান, রুহেল আহমদ, আহমদ এহসানুল কাদির, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, সহ সভাপতি শাহজাহান সিদ্দিক, জেলা সন্তান কমান্ডের সদস্য শাহ আলম সিদ্দিক, পৌর স্বেচ্ছাসবক লীগের সভাপতি আব্দুর রউফ সুমন, সমাজসেবক সামসুল ইসলাম, নিসচা উপজেলা কমিটির সদস্য সচিব শফিউর রহমানসহ সংবর্ধিত মুক্তিযোদ্ধাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com