প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে ‘আমন্ত্রণ পাননি’ সিলেটের মেয়র

128215.jpeg

আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বিজয় দিবসে একযোগে দেশের সবাইকে শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে তিনি এ শপথ পাঠ করাবেন। এ সময় সারাদেশের সাথে যোগ দেবে সিলেট মহানগররবাসীসহ জেলার সকল শ্রেণি পেশার মানুষ।

সিলেটের জেলা প্রশাসনের আয়োজনে সিলেট জেলা স্টেডিয়ামে বিকেল ৪টায় এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে এতে আমন্ত্রণ পাননি বলে অভিযোগ করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ‘মহাবিজয়ের মহানায়ক’ শিরোনামে বৃহস্পতি ও শুক্রবার (১৬ ও ১৭ ডিসেম্বর) জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনের প্রথমদিন ১৬ ডিসেম্বর শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শপথ অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছিল। সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এ চিঠি পাঠানো হয়। কিন্তু সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে এখন পর্যন্ত এ শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

তিনি বলেন, ‘আজ বাংলাদেশের জন্য একটি গৌরবের দিন। আজ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। আজ দেশের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে শপথ বাক্য পাঠ করাবেন। তবে আমি সিলেটে সিটি করপোরেশনের মেয়য় হয়েও এই অনুষ্ঠানে আমন্ত্রণ পাইনি।’

তিনি আরও বলেন, ‘রাজনীতিতে আমাদের মধ্যে মতো বিরোধ থাকতে পারে, তবে সিলেটের রাজনীতিতে একটা সম্প্রীতি রয়েছে। কিন্তু সরকারের কিছু আমলাদের কারণে রাজনীতির সম্প্রীতিতে ফাটল সৃষ্টি হচ্ছে। আমি বিএনপির রাজনীতি করি এটা না ভেবে সিসিক মেয়র হিসেবে শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র পাঠানো যেতো। এখানে সিসিক মেয়রকে উপেক্ষা করা মানে সিলেট নগরবাসীকে উপেক্ষা করা।’

এ ব্যাপারে জানতে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আয়োজিত বিশেষ এ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com