সিলেটে যেভাবে উদ্ধার হলো সাংবাদিকের ক্যামেরা

317449.jpeg

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় জাল ভোট দেওয়ার খবর সংগ্রহ করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন এক সাংবাদিক। এ সময় এনটিভি ও মাছরাঙা টেলিভিশনের ক্যামেরা ছিনিয়ে নেয় দুস্কৃতকারীরা। এনটিভির ক্যামেরা তাৎক্ষণিক সাংবাদিকরা উদ্ধার করতে পারলেও মাছরাঙা টেলিভিশনের ক্যামেরা পরবর্তী সময়ে পুলিশ ভাঙা অবস্থায় উদ্ধার করে। তা আবার পরিত্যক্ত অবস্থায়। এঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

রবিবার (২৬ ডিসেম্বর) বিকেলে দিকে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেলা ২টার দিকে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়া হচ্ছিল। এমন খবর পেয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহে সেখানে এসে পৌঁছান সাড়ে ৩টার দিকে। বিদ্যালয়ের পেছন দিকের রাস্তায় পৌঁছে তারা দেখতে পান জাল ভোট দেওয়া শেষে দেয়াল বেয়ে পালিয়ে যাচ্ছে দুস্কৃতকারীরা। ক্যামেরা হাতে সাংবাদিকদের দেখতে পেয়ে তেড়ে আসে তারা। কেন ক্যামেরা নিয়ে আসা হয়েছে এমন প্রশ্ন তুলে চড়াও হয়ে এনটিভির ক্যামেরাপারসন আনিস রহমান এবং মাছরাঙা টেলিভিশনের ক্যামেরাপারসন শুভ্র দাস রাজনের হাত থেকে ক্যামেরা কেড়ে নেয় তারা। এ সময় শুভ্র দাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। ক্যামেরা নিয়ে পালিয়ে যাওয়ার সময় একজনকে ধরে এনটিভির ক্যামেরা উদ্ধার করা গেলেও মাছরাঙার ক্যামেরা তাৎক্ষণিক উদ্ধার করা যায়নি। পরে বিকেল ৫টার দিকে মাছরাঙার ক্যামেরা একটি মসজিদের কাছে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

মাছরাঙা টেলিভিশনের সিলেট কার্যালয়ের আলোকচিত্রী শুভ্র দাশ বলেন, বেলা তিনটার দিকে দেয়াল টপকে ও কেন্দ্রের ভেতরে নৌকা প্রতীকের সমর্থকেরা স্লোগান দিয়ে প্রবেশ করেন। এ সময় তারা ভিডিও চিত্র ধারণ করতে যান। একপর্যায়ে নৌকা প্রার্থীর সমর্থকেরা তাদের আটকে রেখে মারধর করে ক্যামেরা ছিনতাই করে নিয়ে যান। মানিব্যাগও ছিনিয়ে নিয়ে যান তারা। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেবেন তারা।

বেসরকারি টেলিভিশন এনটিভির সিলেট কার্যালয়ের চিত্র সাংবাদিক আনিস রহমান বলেন, ‘বেলা সোয়া তিনটার দিকে কেন্দ্রে পৌঁছালে হইচই শুনে কেন্দ্রের দিকে গেলে কেন্দ্র থেকে নৌকার মিছিল নিয়ে ফিরে যাচ্ছিলেন কয়েকজন। তারা আমার হাতে থাকা ক্যামেরা ছিনিয়ে নিয়ে যান।’

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী। তিনি বলেন, ক্যামেরা উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে সমাধানের চেষ্টা চলছে। পরবর্তী সময়ে বিস্তারিত বলতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com