আলিয়া মাদ্রাসায় শিবিরের সম্মেলনে পুলিশের হানা, আটক ২

image-2141-1514879957.jpg

এক সময়ে সিলেটের আলিয়া মাদ্রাসা ছিলো জামায়াত-শিবিরের আস্তানা। সেই আস্তানায় বসে দলীয় কার্যক্রম চালাতো জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে জামায়াত-শিবির নিয়ন্ত্রিত সেই আস্তানা ভেঙে দেয়া হয়। পূনরায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা আলিয়া মাদ্রাসাকে কেন্দ্র করে আবার তৎপর হয়। 

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে মাদ্রাসার পাঠাগার কক্ষে সিলেট জেলা পশ্চিম শিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জামায়াত-শিবিরের দায়িত্বশীল অনেক নেতা উপস্থিত থেকে দলীয় কার্যক্রম গতিশীলসহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিচ্ছিলেন। এমন খবর পেয়ে বুধবার (২৯ ডিসেম্বর) বেলা ১২টার দিকে অভিযান চালায় কোতোয়ালি থানার একদল পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি পেয়ে অর্ধশতাধিক নেতাকর্মী পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে দুজন শিবির নেতাকে আটক করেছে পুলিশ। তাদেরকে নিয়ে আলিয়া মাদ্রাসায় অভিযান চালানো হচ্ছে। এসময় একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

আটককৃতরা হলেন, সিলেট শহরতলীর জালালাবাদ থানাধীন আটগাঁও গ্রামের আব্দুল গফুরের ছেলে আমিনুর রহমান ও দক্ষিণ সুরমার সিলামের আসাদ মিয়ার ছেলে শাহার আহমদ।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট কোতোয়ালি থানার মোহাম্মদ আলী মাহমুদ। তিনি  বলেন গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ২ জন শিবির কর্মীকে আটক করেছে। সেই সাথে একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। যতটুকু জেনেছি মাদ্রাসায় শিবিরের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন চলছিলো। পুলিশের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com