সিলেট অবৈধ বিদ্যুৎ সংযোগের বিরুদ্ধে অভিযান: ২৪ লাখ টাকা জরিমানা

download-13.jpeg

অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে গত একমাসে সিলেট নগরীর বিভিন্ন এলাকায় ছয়টি মামলা দায়েরসহ ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গত ডিসেম্বর মাসে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো ) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর ঝটিকা অভিযানে এই মামলা ও জরিমানা করা হয়।

সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সূত্রে জানা যায়, বকেয়া বিদ্যুৎ বিল আদায় এবং অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে গত ডিসেম্বর মাসে সিলেট নগরীর বিভিন্ন এলাকায় ছয়টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে হাতিমবাগ, শিবগঞ্জ এলাকায় বকেয়ার জন্য সংযোগ বিচ্ছিন্ন করার সময় সার্ভিস তার ট্যাপিংয়ের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার পরিলক্ষিত হয়। যার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ সাত লক্ষ সাতচল্লিশ হাজার নয়শত বাহাত্তর টাকার জন্য মামলা দায়ের করা হয়।

এছাড়াও অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে নগরীর মুক্তিরচক ও মুক্তিরচক মসজিদের গলি এলাকায় অভিযান পরিচালনা করে তিন জন গ্রাহককে ক্ষতিপূরণ বিল বাবদ এক লক্ষ তেষট্টি হাজার চারশত চল্লিশ টাকা, চৌদ্দ হাজার সাতশত ছিয়ানব্বই টাকা, একাত্তর হাজার চৌষট্টি টাকার জন্য বিদ্যুৎ আদালতে মামলা দায়ের করা হয়।

আগপাড়া, মিরাবাজার এলাকায় অভিযান পরিচালনার সময় মিটার টেম্পারিংয়ের মাধ্যমে মিটার রিডিং স্লো করার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ চার লক্ষ সাতানব্বই হাজার সাতশত ছত্রিশ টাকার জন্য মামলা দায়ের করা হয়। যতরপুর এলাকায় টেম্পারিং এর মাধ্যমে মিটার রিডিং স্লো করার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ পাঁচলক্ষ ঊনসত্তর হাজার ছিয়ানব্বই টাকার জন্য মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বলেন, ‘গত ডিসেম্বর মাসে সিলেট বিভিন্ন এলাকায় ঝটিকা অভিযান পরিচালনার সময় এই মামলা ও জরিমানা করা হয়। অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার, মিটার টেম্পারিং ও বকেয়া বিদ্যুৎ বিল আদায় এই অভিযান অব্যাহত থাকবে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com