সিলেটে খেলে প্রস্তুতি সারবেন সাকিব

318504.jpeg

ঘরোয়া ক্রিকেটে সাকিব আল হাসানকে খুব কমই দেখা যায়। যখন ঘরোয়া ক্রিকেট চলে, তখন তিনি আন্তর্জাতিক ক্রিকেট কিংবা আইপিএল, সিপিএল এসব নিয়ে ব্যস্ত থাকেন। কখনো কখনো আন্তর্জাতিক ক্রিকেটের ধকল কাটাতে ছুটি কাটাতে যান যুক্তরাষ্ট্রে। তবে এবার যুক্তরাষ্ট্র থেকে তিনি ফিরে এসেছেন দেশে। উদ্দেশ্য, আগামীকাল রোববার থেকে সিলেটে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে খেলা। মূলত এই টুর্নামেন্ট ও সামনের বিপিএল দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের প্রস্তুতি সারতে চান সাকিব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টের খেলা হবে। ৯, ১১ ও ১৩ জানুয়ারি ম্যাচ আছে। এরপর ১৫ জানুয়ারি হবে ফাইনাল।

টুর্নামেন্টে খেলতে দলগুলো সিলেটে এসে পৌঁছেছে। কাল বিকালে স্টেডিয়ামে অনুশীলনও করেছেন মোস্তাফিজুর রহমানরা।

বিসিএলে সাকিব খেলবেন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে। ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো এলাকা নিয়ে এই টিম গঠিত।

বর্তমানে বাংলাদশে দল নিউজিল্যান্ড সফরে আছে। সাকিব ‘পারিবারিক কারণে’ এই সফর থেকে নিজেকে সরিয়ে নেন। এর আগে চোটের কারণে খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষে। পরে বিসিএলের লংগার ভার্সনেও ছিলেন না তিনি।

বিসিএল ওয়ানডে টুর্নামেন্ট শেষে ২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএল। এরপর ফেব্রুয়ারিতে ঢাকায় আসবে আফগানিস্তান জাতীয় দল। তাঁদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের।

ওই আন্তর্জাতিক সিরিজের জন্য বিসিএল ও বিপিএল দিয়ে নিজেকে প্রস্তুত করতে চান সাকিব, ‘এগুলো (বিসিএল ও বিপিএল) সবই প্রস্তুতির অংশ। কারণ এরপর আমাদের টানা আন্তর্জাতিক ক্রিকেট আছে। তাই আমি চাই যে, আমার সম্ভব সেরা ফিটনেস এবং পারফরম্যান্সটা নিয়ে যেন আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে পারি। সেটার জন্য এটা ভালো একটা বিল্ডআপ আমি মনে করি।’

বাঁহাতি অলরাউন্ডার বলছেন, ‘যদি বিসিএলের কয়েকটা ম্যাচ খেলতে পারি, তারপরে বিপিএলের ম্যাচ থেকে আত্মবিশ্বাস নিতে পারি, সামনেই আমাদের আফগানিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে। আমার কাছে মনে হয় এই দুইটা ফরম্যাট ওই দুইটা ফরম্যাটকে (সিরিজ) ভালোভাবে কমপ্লিমেন্ট করবে। সেই কারণে আসলে এই প্রস্তুতিটা নেওয়া।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com