২২ দিন পর করোনায় মৃত্যু দেখলো সিলেট!

966cca4de647aab1e98aed35888f37ee3fbcea6eaa457fde.jpg

ভয়ঙ্কর ভাইরাস করোনার দ্বিতীয় ঢেউ শেষে সিলেটে দাপট কমেছিলো কোভিট-১৯ এর। তবে ওমিক্রন ও ডেল্টাক্রন রূপে তৃতীয় ঢেউ হয়ে বিশ্বে ফিরে এসেছে করোনা। সেই ধাক্কা লেগেছে সিলেটেও। কারণ- মৃত্যুহীন ২২ দিন কাটানোর পর ২৩ দিনের মাথায় করোনায় মৃত্যু দেখেছে সিলেট বিভাগ।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানিয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার ৮টা পর্যন্ত- এই ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মৃত্যু হয়েছে একজনের। তিনি একজন নারী। বয়স ৫৭। তাঁর বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। বুধবার (১২ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে তিনি সিলেট শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসিউতে মারা যান।

এর আগে গত ২১ ডিসেম্বর সিলেট বিভাগে করোনায় মারা যান একজন। তিনি সুনামগঞ্জ জেলার বাসিন্দা ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা যায়, এই ২৪ ঘণ্টায় ৬১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ৬ দশমিক ৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাব ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবে ৯২১ টি নমুনা টেস্টে এই রোগী শনাক্ত হয়।

জানা গেছে, এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৫৫ হাজার ৯৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৪ জনের, আর সুস্থ হয়েছে ৫০ হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ জন। সবমিলিয়ে বর্তমানে ১২ জন করোনা পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন। আর বাকিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com