আইভীর হ্যাটট্রিক জয়

129518.png

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে হ্যাটট্রিক জয় পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

তিনি ৬৯ হাজার ১০২ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী হাতি মার্কার তৈমূর আলম খন্দকারকে পরাজিত করেছেন।

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনি কার্যালয়ের তথ্য অনুযায়ী, নির্বাচনে ১৯২টি কেন্দ্রে তার প্রাপ্ত ভোট ১ লাখ ৬১ হাজার ২৭৩টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ১৭১টি ভোট।

নির্বাচন কমিশন ৬৪টি কেন্দ্রের ফল প্রকাশ করে। এ ফল অনুযায়ী, নৌকা প্রতীকের প্রার্থী আইভী পেয়েছেন ৫৩ হাজার ৫৪৮ ভোট। অন্যদিকে হাতি মার্কার তৈমূর পান ২৮ হাজার ৬৬৯টি ভোট।

এর আগে ২০১৬ সালে অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আইভী তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেনকে ৭৪ হাজার ভোটে হারান। তারও আগে প্রথমবার ২০১১ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমানকে ১ লাখ ভোটে হারান তিনি।

বহুল আলোচিত এবারের নির্বাচনে রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটে সহিংসতার কোনো খবর পাওয়া যায়নি। আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এ ভোটে সন্তোষ প্রকাশ করেছেন।

নারায়ণগঞ্জ শহরে ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ১১১ জন নারী ভোটার। চারজন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন।

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে ফলের অপেক্ষায় আছেন প্রার্থীরা। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয় থেকে প্রচার করা হচ্ছে নির্বাচনের বেসরকারি ফল।

মেয়র প্রার্থীদের মধ্যে মূলত প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে নৌকার সেলিনা হায়াৎ আইভী ও বিএনপির সদ্য বহিষ্কৃত নেতা তৈমূর আলম খন্দকারের মধ্যে।

বাবার কবর জিয়ারত করে বেলা পৌনে ১১টার দিকে নগরীর শিশুবাগ বিদ্যালয়ে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

সুষ্ঠুভাবে ভোট হলে নিশ্চিতভাবে আবারও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হবেন বলে জানান তিনি। আইভী বলেন, ‘ইনশাল্লাহ আমি জিতবই, নিরপেক্ষ নির্বাচন হলে আমি জিতবই।’

সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন তৈমূর। ভোট দেয়ার পর সাংবাদিকদের তৈমূর বলেন, ‘ভোট গ্রহণ শেষে বলা যাবে পরিবেশ কেমন ছিল। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। সবকিছু ঠিক থাকলে লক্ষাধিক ভোটের ব্যবধানে জিতব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com