সিলেটে হতে পারে বৃষ্টি, বইতে পারে মৃদু শৈত্যপ্রবাহ

129940.jpeg

দেশের বিভিন্ন অঞ্চলে গত কয়েকদিন ধরে সূর্যের মুখ দেখা যায়নি। ছিল কনকনে হিমেল বাতাস, বৃষ্টি আর কুয়াশাচ্ছন্ন মেঘ। তবে সূর্যের দেখা মিললেও দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আগামীকাল থেকে তাপমাত্রা কমে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে আজও বৃষ্টি থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে দুপুরে জানান,আগামী কয়েকদিনে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল রাজশাহী বিভাগে তাপমাত্রা তিন ডিগ্রি পর্যন্ত কমে যাবে। এসব এলাকায় মৃদু শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তবে আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে তা কেটে যাবে বলেও জানান তিনি।

আবহাওয়া দপ্তরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সিলেট, চট্টগ্রাম, রংপুর, খুলনা, ঢাকা ও বরিশালেও বৃষ্টি হয়েছে। এ সময়ে সিলেটে সর্বোচ্চ ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া মাদারীপুরে ১২, কিশোরগঞ্জের নিকলিতে ৮, কক্সবাজারের কুতুবদিয়ায় ৫, ঢাকায় ও গোপালগঞ্জে ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আজ সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

এ সময়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com