টিকাগ্রহণে আগ্রহ বাড়ছে, উৎসবের আমেজ

114335.jpeg

করোনাভাইরাসের টিকা প্রদান কার্যক্রমের দ্বিতীয় দিনে এসেই সিলেটে টিকা গ্রহণে মানুষের আগ্রহ বাড়ছে। প্রথমদিনের টিকা গ্রহণের পর কানো কোনো পাশ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় এর প্রতি আগ্রহ বেড়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সিলেট নগরের দুটি টিকা দান কেন্দ্রে প্রায় ১২শ’ জন টিকাগ্রহণ করেছেন বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

তবে দ্বিতীয় দিনে পুরো জেলায় মোট কতজন টিকা নিয়েছেন এ তথ্য বিকেল পর্যন্ত সিলেটের সিভিল সার্জন কার্যালয় থেকে জানাতে পারেনি। তবে উপজেলার কেন্দ্রগুলোতেও টিকা গ্রহণে মানুষের আগ্রহ বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্ত্যবিভাগের কর্মকর্তারা।

সোমবার সকাল নয়টা থেকে সিলেট নগরের এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও বিভাগীয় পুলিশ হাসপাতাল কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়।

প্রথমদিকে সম্মুথসারির যোদ্ধাদের টিকা প্রদান করা হচ্ছে। সোমবার উৎসাহের সাথে মানুষজনকে টিকাগ্রহণ করতে দেখা গেছে। ওসমানী হাসপাতাল কেন্দ্রে গিয়ে দেখা গেছে রীতিমত উৎসবের আমেজ। মানুষজন উৎসবমুখর পরিবেশে টিকাগ্রহণ করছেন।

রোববার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ১০, ১১ ও ৪ নম্বর বুথে চারজনের টিকাদানের মাধ্যমে সিলেটে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হয়। সিলেটে প্রথম টিকা গ্রহণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

পরে টিকা নেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ করোনাযুদ্ধের সম্মুখসারির যোদ্ধারা।

সিলেট সিটি কর্পোরেশনের আওতায় করোনার টিকাদানের জন্য স্থাপিত মোট ১৪ টি বুথের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে ১২ বুথ ও সিলেট বিভাগীয় পুলিশলাইন্স হাসপাতালে ২ টি বুথ স্থাপণ করে চলে টিকা কার্যক্রম।

অপরদিকে সিলেটের প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করে করোনা ভ্যাকসিন প্রদান বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া জালালাবাদ সম্মিলিত সামরিক হাসপাতালেও টিকা কেন্দ্র খোলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com