ভ্যাকসিন : সিলেটে নিবন্ধনে অভিযোগ

.jpg

নিজস্ব প্রতিবেদক : ব্যাপক উৎসাহের সঙ্গে সিলেটে চলছে করোনার টিকা কার্যক্রম। প্রতিদিন বাড়ছে টিকা নেওয়া ব্যক্তির সংখ্যা। সেই সাথে সিলেটে করোনার পর্যাপ্ত পরিমাণে টিকা রয়েছে। এদিকে সিলেটে বুধবার থেকে করোনার টিকা নিবন্ধনে দেখা দিয়েছি ধীরগতি। সাস্থ্যসুরক্ষা বিভাগের অনলাইনে অনেকেই নিবন্ধন করতে পারছেন না বলে অভিযোগ করেন। সিলেট বিভাগে বুধবার  (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন ১৩ হাজার ৫৪৩ জন নারী-পুরুষ। তাদের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৬৯ জন এবং নারী ৪ হাজার ১৭৪ জন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল সিলেট ভিউকে জানান, সিলেটে পর্যাপ্ত পরিমাণের করোনাভাইরাসের টিকা রয়েছে। টিকার কোন সংকট হওয়ার সম্ভব নেই। টিকা নিতে আগ্রহীরা অনলাইনে নিবন্ধন করতে পারছেন না এ বিষয়ে তিনি বলেন, স্বাস্থ্যসুরক্ষার অনলাইনে টিকা নিতে নিবন্ধনের সবাই চেষ্টা করে যাওয়ার কারণে হয়ত নিবন্ধনে কিছুটা সমস্যা দেখা দিয়েছে। তবে এটা কোন সমস্যা না।

জানা যায়, বুধবার (১০ ফেব্রুয়ারি) সিলেট জেলায় করোনার টিকা নিয়েছেন ৪ হাজার ৭৫৭ জন, এর মধ্যে পুরুষ ৩ হাজার ৩৩৩ এবং নারী এক হাজার ৪২৪ জন। সুনামগঞ্জে ২ হাজার ৪৬৫ জন, এর মধ্যে পুরুষ এক হাজার ৭২৭ এবং নারী ৭৩৮ জন। হবিগঞ্জে ২ হাজার ৩১৪ জন করোনার টিকা নিয়েছেন, এর মধ্যে পুরুষ এক হাজার ৬৪০ জন এবং নারী ৬৭৪ জন। মৌলভীবাজারে করোনার টিকা নিয়েছেন ৪ হাজার ৭ জন। এর মধ্যে পুরুষ ২ হাজার ৬৬৯ এবং নারী এক হাজার ৩৩৮ জন। ডা. সুলতানা রাজিয়া বলেন, ‘প্রতিদিন বাড়ছে করোনার টিকা প্রত্যাশীদের সংখ্যা। তবে এখন পর্যন্ত সিলেট বিভাগের কোথাও টিকা নিয়ে কেউ অসুস্থ হননি।’

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুর রহমান জানান, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নিয়েছেন ২ হাজার ৬৫১ জন। এর মধ্যে পুরুষ এক হাজার ৬৬৩ জন আর নারী ৯৮৮ জন। অন্যদিকে সিলেট বিভাগীয় পুলিশ লাইনস হাসপাতালে টিকা নেন ২৮১ জন। তাদের মধ্যে পুরুষ ১৯৫ জন এবং নারী ৮৬ জন।

জানা যায়, ৩১ জানুয়ারি সিলেটে শীতাতপ নিয়ন্ত্রিত ভ্যানে আনা ১৯ কার্টন টিকার মধ্যে প্রতিটি কার্টনে ১ হাজার ২০০টি ভায়াল রয়েছে। প্রতি ভায়ালে ১০ ডোজ করে টিকা রয়েছে। সে হিসাবে ২ লাখ ২৮ হাজার ডোজ টিকা সিলেটে। সিলেট জেলায় টিকাদানের জন্য ১৫৩টি সেন্টার নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৫টি সেন্টার সিলেট সিটি করপোরেশন এলাকায় এবং ১২৮টি সেন্টার সিভিল সার্জনের অন্তর্ভুক্ত বিভিন্ন উপজেলা পর্যায়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com