কর্মীসভাকে ঘিরে সিলেটে ছাত্রলীগে প্রাণচাঞ্চল্য

115962.jpeg

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কর্মীসভা আজ শনিবার। আজ দুপুরে নগরের রিকাবীবাজারের কাজী নজরুল অডিটরিয়ামের এই কর্মী সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এদিকে কর্মীসভাকে ঘিরে দীর্ঘদিন পর প্রাণচাঞ্চল্য ফিরেছে সিলেটের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে। দীর্ঘদিন ধরে কমিটিহীন থাকায় সিলেটে স্থবির হয়ে পড়েছিলো। জেলা ও মহানগর দুটি ইউনিটেই ছাত্রলীগ কর্মীহীন। পদপ্রত্যাশী অনেক নেতাদেরও বয়স পেরিয়ে যাচ্ছে। এ অবস্থায় হতাশা দেখা দিয়েছিলো তাদের মধ্যে।

এরকম সময়ে কর্মীসভার আয়োজন ও এতে কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদক উপস্থিত হওয়ায় হঠাৎ করেই প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে ছাত্রলীগ নেতাকমৃীদের মধ্যে। কর্মসভাকে ঘিরে পদপ্রত্যাশী নেতারা গত কয়েকদিন ধরেই ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। নিজেরের বলয়ের উপস্থিতি বাড়াতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

রিকাবীবাজার এলাকা ইতোমধ্যে ছেয়ে গেছে পদপ্রত্যাশী নেতাদের ব্যানার-ফেস্টুনে। কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

আজকের কর্মীসভাকে নতুন কমিটি গঠনের প্রথম পদক্ষেপ মনে করেছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতারা। ফলে তাদের তৎপরতা আরও বেড়েছে। এই সুযোগে অনেক বিতর্কিত নেতাদের তৎপরতাও দেখা গেছে।

এরআগে গত বুধবার বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবারের কর্মসভার তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৮ অক্টোবর সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ২০১৮ সালের অক্টোবরে সিলেট মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকেই কেন্দ্র থেকে আশ্বাস আর কমিটির জন্য জীবনবৃত্তান্ত নিলেও আলোর মুখ দেখেনি সিলেট জেলা-মহানগর ছাত্রলীগের কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com