সিলেটে হেফাজতের বিক্ষোভ, সতর্ক অবস্থানে পুলিশ

116646.png

কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম। শনিবার বিকেলে নগরের কোর্ট পয়েন্ট এলাকায় বিক্ষোভ করেন হেফাজতের নেতাকর্মীরা। এ সময় ওই এলাকায় সতর্ক অবস্থানে ছিলো বিপুল সংখ্যক পুলিশ।

শুক্রবার মোদীবিরোদী বিক্ষোভকালে চট্টগ্রাম ও ব্রাহ্মনবাড়িয়ায় পুলিশের সাথে সংঘর্ষে ৫ মাদ্রাসা ছাত্র নিহতের প্রতিবাদে এই বিক্ষোভ করা হয়। একই ঘটনার প্রতিবাদে রোববার হরতাল ডেকেছে ধর্মভিত্তিক এই সংগঠনটি।

শনিবার বিকেল সোয়া ৫টায় নগরের বন্দরবাজারের কালেক্টরেট মসজিদের সামনে থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মিছিল বের করে। এরপর চৌহাট্টা ঘুরে মিছিলটি আবারও বন্দরবাজারে গিয়ে শেষ করেন। সেখানে সমাবেশ করে হেফাজত। এসময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, হেফাজতের মিছিল শুরুর পর বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের পথচারী এবং ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেক ব্যবসায়ী দোকানপাট বন্ধ করে দেন। পথচারীরা আতঙ্কে সড়ক ছেড়ে চলে যান।

হেফাজতের বিক্ষোভকে কেন্দ্র করে শনিবার দুপুর থেকে বন্দরবাজার এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সিলেট নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নাশকতারোধে পুলিশের পাশপাশি ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। তবে বিক্ষোভকালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এরআগে একই ঘটনার প্রতিবাদে শনিবার সকালে নগরীতে বিক্ষোভ করে জামায়াত-শিবির। তাদের বিক্ষোভ থেকে ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com