চিত্রনায়ক ওয়াসিম আর নেই

117661.jpeg

চিত্রনায়িকা কবরীর মৃত্যুর একদিন পর মারা গেলেন ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসিম। বেশ কিছুদিন ধরে তিনি গুরুতর অসুস্থ ছিলেন।

শনিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওয়াসিমের মৃত্যু হয়।

তিনি বলেন, ‘ওয়াসিম ভাই বেশ কয়েক দিন হলো অসুস্থ ছিলেন। শনিবার বিকেলে সাহাবউদ্দিন মেডিক্যালে ভর্তি হয়েছিলেন।’

এক সময় বাণিজ্যিক-অ্যাকশনের পাশাপাশি ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখলে ছিল ওয়াসিমের। ১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে ঢাকায় চলচ্চিত্রে অভিষেক হয় ওয়াসিমের।

এরপর ১৯৭৪ সালে প্রখ্যাত চিত্র নির্মাতা মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ তার।

সেই সিনেমার অসামান্য সাফল্যে দ্রুতই ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক হয়ে ওঠেন। প্রায় ১৫০ সিনেমায় নায়ক হিসেবে অভিনয় করেছেন ওয়াসিম।

প্রায় প্রতিটি সিনেমা ছিল সুপারহিট। ‘দি রেইন’ নামের সিনেমাটি তাকে বিশ্ববাসীর কাছে পরিচিত করে তুলেছিল। পৃথিবীর ৪৬টি দেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি।

জন্ম ওয়াসিমের ১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুরে। ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন তিনি। ১৯৬৪ সালে বডি বিল্ডিংয়ের জন্য ‘মিস্টার ইস্ট পাকিস্তান’ খেতাব অর্জন করেছিলেন ওয়াসিম।

এরআগে শুক্রবার রাতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান কবরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com