নগরে ভোক্তা অধিদপ্তরের অভিযান, ২১ হাজার টাকা জরিমানা

118432.jpeg

ভোক্তা অধিকার বিশেষ সেবা সপ্তাহে ভোক্তাদের জন্য ন্যায্য মূল্যে নিরাপদ পণ্য ও সেবা নিশ্চিত করতে সিলেটে একযোগে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৩টি মনিটরিং টিম।

সোমবার (৩ মে) দুপুর ১২ টা থেকে পরিচালিত এসব অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে মোট ২১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে পরিচালিত একটি অভিযানে অতিরিক্ত মূল্যে জ্বালানী গ্যাসের সিলিন্ডার বিক্রির অপরাধে বন্দর বাজার এলাকার অুনপম চুলা ঘরকে ২ হাজার টাকা ও ছাদিক ডিপার্টমেন্টাল স্টোরকে ১ হাজার টাকা, অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রির অপরাধে  নুরজাহান ফুটসকে ২ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে বন্দর বাজারের পলাশ এন্টারপ্রাইজকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত অপর একটি অভিযানে গোলাপগঞ্জ উপজেলার  মোকামবাজার এলাকায় মূল্য তালিকা না থাকা ও নকল ভেজাল পণ্য বিক্রির অপরাধে কাজী সাই স্টোরকে ৩ হাজার টাকা, ফয়সল স্টোরকে ২ হাজার টাকা এবং আব্দুল্লাহ স্টোরকে আরও ১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও একই দিনে ভোক্তা অধিদপ্তরের উপ পরিচালক জনাব মো. ফখরুল ইসলামের উপস্থিতে নগরীর কদমতলী এলাকায় সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়। পথসভা শেষে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন তিনি। এছাড়াও একই দিনে অধিদপ্তরের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় টিসিবির ট্রাকসেলসমূহও মনিটরিং করা হয়। জনস্বার্থে সপ্তাহব্যাপী এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com