সিলেটে মধ্যরাতে ঝড়-বৃষ্টি

217938.jpeg

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে বুধবার দিবাগত (১৩ মে) মধ্যরাতে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। সেই সঙ্গে আছে আকাশের বিদ্যুৎ চমকানো আর গর্জন। আগে এর পূর্বাভাসও দিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বুধবার দিবাগত রাতে সিলেট বিভাগের মৌলভীবাজার ও হবিগঞ্জে শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা রয়েছে। একই সাথে সিলেট ও সুনামগঞ্জে কালবৈশাখী হলেও তা কিছুটা দুর্বল হবে।

সিলেটের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান- বৃহস্পতিবার (১৩ মে) ভোর রাতের দিকে মৌলভীবাজার ও হবিগঞ্জে শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা রয়েছে। শক্তিশালী এ কালবৈশাখী মৌলভীবাজারের শেরপুর ও তার পার্শ্ববর্তী অঞ্চল হয়ে নবীগঞ্জ-আজমিরিগঞ্জের দিকে হানা দিতে পারে। যার রেশ থাকবে সিলেট ও সুনামগঞ্জেও।

এছাড়া সিলেটের মধ্যে জৈন্তাপুরের দিকে তুলনামূলক শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কার কথাও জানান সিনিয়র এই আবহাওয়াবিদ।

বুধবার সন্ধ্যা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে- সিলেট ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বুধবার দিবাগত রাতেই শক্তিশালী কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। ঝড়ের গতি ঘণ্টায় ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

এদিকে, এ রিপোর্ট লেখা (রাত ১টা) পর্যন্ত নগরীসহ সিলেটর বিভিন্ন স্থানে হালকা ও মাঝারি ধরনের ঝড়োহাওয়াসহ বৃষ্টি হচ্ছিলো। সেই সঙ্গে ছিলো আকাশের বিদ্যুৎ চমকানো আর গর্জন। ক্রমেই বাড়ছিলো সে বৃষ্টির গতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com