বড়লেখায় সাবেক শিক্ষক আপ্তাব উদ্দিন হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন

218721-scaled.jpeg

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক আপ্তাব উদ্দিন (৫৩) হত্যাকাণ্ডে জড়িত মূল ষড়যন্ত্রকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। শুক্রবার (২১ মে) বাদ জুমা ‘দক্ষিণভাগ ইউনিয়নের সর্বস্তরের জনগণ’ এর ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

দক্ষিণভাগ বাজার্রে বাসস্ট্যান্ড সংলগ্ন বড়লেখা-কুলাউড়া আঞ্চলিক মহাসড়কে ঘন্টাব্যাপি মানববন্ধন সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন।

জেলা যুবলীগের সদস্য মুজিবুর রহমান জয়নালের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন ইউপি সদস্য আমিনুল ইসলাম, দক্ষিণভাগ ইউপির ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জইন উদ্দিন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক ছয়দুল ইসলাম, সমাজসেবক আব্দুল অদুদ, নিহত আপ্তাব উদ্দিনের ছেলে তানভির আহমদ ও তাহমিন আহমদ।

প্রসঙ্গত, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের সফরপুর গ্রামের মৃত আকমল আলীর ছেলে আপ্তাব উদ্দিনের সঙ্গে ভাতিজা সাব্বির আহমদ ও ভাগ্নে রিপন আহমদ গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। সম্প্রতি বিষয়টি স্থানীয়ভাবে সমাধান হলেও প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া লেগে থাকতো। গত ১৬ মে বাড়ির পাশে জমিতে মাছ ধরা নিয়ে আপ্তাব উদ্দিনের সঙ্গে ভাতিজা সাব্বির আহমদ ও ভাগ্নে রিপন আহমদ গংদের ঝগড়া হয়। একপর্যায়ে তারা দা ও লাটিসোটা নিয়ে আপ্তাব উদ্দিনের ওপর হামলা চালান। এতে তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৭ মে) ভোরে তিনি মারা যান। এই ঘটনায় নিহত শিক্ষক আপ্তাব উদ্দিনের ছেলে তানভীর আহমদ থানায় মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত সাব্বির আহমদকে  গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com