সিলেটে পঁচা-বাসি মাংস বিক্রির দায়ে জরিমানা

pork-butcher-shop-Hong-Kong.jpg

ভেজাল খাবার রোধে সিলেটে মাংসের দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। দোকানে পঁচা-বাসি মাংস বিক্রিসহ নানা অভিযোগে ৪ দোকানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নগরীর আম্বরখানা ও কাজীটুলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর আম্বরখনার শান্টু মিয়ার মাংসের দোকানের বিরুদ্ধে নানা অভিযোগ ছিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ে।

অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে ওই দোকানে র‍্যাব-৯ এর সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই মাংসের দোকানের বিরুদ্ধে আনীত অভিযোগের বেশ কিছু সত্যতা পায় অভিযানকারী দল। অবিক্রিত মাংস ফ্রিজিং করে রেখে অনেকদিন পরও তারা বিক্রি করতো। অভিযানের সময় শান্টু মিয়ার মাংসের দোকানের ফ্রিজ থেকে প্রায় ১০ কেজি পচা মাংস জব্দ করা হয়। এসময় দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর অভিযানকারী দল নগরীর কাজীটুলার দুই ভাই গরুর গোস্তের দোকানে অভিযান পরিচালনা করে। এসময় মাংসের মূল্য তালিকা না রাখার দায়ে ওই দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিনে ভোক্তা অধিদফতর আরো ২টি দোকানে অভিযান পরিচালনা করে। বিভিন্ন অভিযোগে ৪টি দোকানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ বলেন, নগরীর বিভিন্ন মাংসের দোকানের বিরুদ্ধে প্রায়ই অভিযোগ পাওয়া যায়। এরই অংশ হিসেবে আজ এ অভিযান করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com