সিলেটে ‘নগরবাবা’র হাত ধরে ‘ক্যাশবাবা’র যাত্রা শুরু

219497.gif

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি করপোরেশন এলাকার বাসিন্দারা ঘরে বসে সিসিকের সকল ধরনের বিল পরিশোধের পথ সহজ করে দিলো রিকারশন ফিনটেক লিমিটেড। বেসরকারি এই কোম্পানির ই-ওয়ালেট ‘ক্যাশবাবা’ ব্যবহারের মাধ্যমে গ্রাহকসেবা সংক্রান্ত চুক্তি সিসিক ও রিকারশন ফিনটেক লিমিটেডের মধ্যে সাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) সিলেট সিটি কর্পোরেশনের কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং রিকারশন ফিনটেক লিমিটেডের চেয়ারম্যান আকীকুর রহমান চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে সই করেন। এর মধ্যে দিয়ে সিলেট নগরীতে ‘নগরবাবা’র (নগরপিতা আরিফের) হাত ধরে যাত্রা শুরু করলো ‘ক্যাশবাবা’।

চুক্তির আওতায় সিলেট সিটি কর্পোরেশনের গ্রাহকগণ রিকারশন ফিনটেক লিমিটেডের ই-ওয়ালেট ‘ক্যাশবাবা’র মাধ্যমে অতি অল্প খরচে ঘরে বসে সিলেট সিটি কর্পোরেশনের যাবতীয় বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি সম্পাদনকালে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শফিকুর রহমান চৌধুরী, কাউন্সিলর রাশেদ আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর ইলিয়াসুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সংরক্ষিত কাউন্সিলর সালমা সুলতানা, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, ইশতিয়াক আহমদ সিদ্দীকি, সিসিকের আইটি কনসালটেন্ট সাদাৎ খান সায়েম ও জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।

‘ক্যাশবাবা’ কী :
সম্প্রতি দেশে ‘ক্যাশবাবা’ নামে নতুন ফিনটেক সেবা চালু করেছে রিকারশন ফিনটেক লিমিটেড। এর মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের পথে একটি নতুন দিগন্তের সূচনা হলো বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

‘ক্যাশবাবা’ কাজে লাগিয়ে দেশের অভ্যন্তরে টাকা বিনিময়ের পাশাপাশি ইউটিলিটি ও ক্রেডিট কার্ডের বিল পরিশোধ, টিকিট কেনা, হোটেল বুকিং, কিউআর কোড এবং অনলাইন কেনাকাটার সুযোগ মিলবে। দেশে তৈরি অ্যাপটি অন্যান্য ই-ওয়ালেট সেবার তুলনায় নিরাপদ এবং সাশ্রয়ী হবে। গুগল প্লে এবং অ্যাপ স্টোর থেকে ‘ক্যাশবাবা’ ডাউনলোড করা যাবে।

ক্যাশবাবার ব্যতিক্রমী বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে- ডেবিট কার্ডের মাধ্যমে যেকোনো ব্যাংক একাউন্ট থেকে ক্যাশ ইন, সকল অপারেটরে মোবাইল টপ আপ, কোনো রকম খরচ ছাড়া অর্থ পাঠানো, স্বল্প খরচ এবং উচ্চতর লেনদেনের সীমা এবং কিউআর কোড ও এনএফসির মাধ্যমে পেমেন্ট গ্রহণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com