সিলেটে বৃষ্টি অব্যাহত থাকবে, এখনই বন্যার শঙ্কা নেই

120009.jpeg

জ্যৈষ্ঠের শেষের দিকে এই প্রাক বর্ষায় সাধারণত বৃষ্টিপাত হয়ে থাকে। সিলেটের গত চার পাঁচ দিন থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। চলমান এই বৃষ্টি আগামী এক সপ্তাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে সিলেট আবহাওয়া অধিদপ্তর।

তবে বর্ষাকাল শুরু হওয়ার আগের এই বৃষ্টিতে আগামি ৩দিনের মধ্যে বন্যার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে সিলেট পানি উন্নয়ন বোর্ড।

রোববার (৬ জুন) আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়ের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, বর্ষাকাল শুরু হওয়ার আগে বৃষ্টিপাত শুরু হয়ে যায়। এটাকে আমরা প্রাক বর্ষা বলি। এবার উজানের দিকেও বৃষ্টি আছে। এই বৃষ্টি চলমান থাকবে। তবে বৃষ্টির পরিমাণ কিছু কম বেশি হবে। যেমন আগামি একসপ্তাহ বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আগামী শুক্রবারে বৃষ্টি কিছুটা কম হতে পারে। এরপর আবারো বৃষ্টি শুরু হবে।

সিলেট আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, শনিবার (৫ জুন) সকাল ৬টা পর্যন্ত সিলেটে ১০৪.২ মিলিমিটার, এবং সন্ধ্যা ৬টায় ২২.৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তবে ভারি বৃষ্টি হলেও আগামি ৩দিনের মধ্যে বন্যার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার।

তিনি বলেন, সাধারণত আমরা শর্ট টাইম প্রেডিকশন করি। আগামি ৯ তারিখ বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। তবে ৯ তারিখ পর্যন্ত বন্যার কোনো আশঙ্কা নেই। বর্তমানে সিলেটের সুরমা নদীর পানি বিপদসীমার ২ কিলোমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com