সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি যোগদান বিপ্লব তালুকদার

syll.gif

সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে যোগদান করেছেন বিপ্লব বিজয় তালুকদার। রোববার (৬ জুন) তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন। এসময় তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

এর আগে গত ২ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক আদেশে বিপ্লব বিজয় তালুকদার পুলিশ সুপার (এসপি) পদমর্যাদা থেকে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হিসেবে পদোন্নতি পান। পদোন্নতির আগে ডিএমপির উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

বিপ্লব বিজয় তালুকদার ২০তম বিসিএসের মাধ্যমে ২০০১ সালে পুলিশ বাহিনীতে এএসপি হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি নাটোর ও মুন্সিগঞ্জ জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি সিলেট, মৌলভীবাজার ও চাঁদপুর জেলা, সিলেট মেট্রোপলিটন পুলিশ এবং স্পেশাল ব্রাঞ্চে (এসবি)’র বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন UNAMID (দারফুর, সুদান), মিশন হেডকোয়ার্টার্স এর Police Planning Unit-এ Planning Officer হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন বিপ্লব বিজয় তালুকদার।

তিনি সিলেট ক্যাডেট কলেজ হতে এসএসসি ও এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com