সিলেটে করোনা রোগী শনাক্তে সর্বোচ্চ রেকর্ড

aqq.jpg

সিলেটে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে একদিনে শনাক্তের সংখ্যার নতুন রেকর্ড হয়েছে। আজ সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩৮৭ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়। যা এখন পর্যন্ত সর্বোচ্চ একদিনে সর্বোচ্চ। এ সময় আরও ২ জনের মৃত্যু হয়েছে। আর এই ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৩১ জন রোগী।

মঙ্গলবার (৬ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, করোনা শনাক্ত ৩৮৭ জনের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৯১ জনের পজিটিভ ধরা পড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৌলভীবাজারে ৫৬ জন। এছাড়া, সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ২৮ জন এবং সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩২ জন, মৌলভীবাজারে ১০ জন ও হবিগঞ্জে ১ জন ও  সুনামগঞ্জে ৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪২৬ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ১৯ জন ভর্তি রয়েছেন।

এ বিভাগে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৫৪ জন। এর মধ্যে সিলেটে ১৮ হাজার ৬৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৩৩ জন, হবিগঞ্জে ২ হাজার ৯২০ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ২৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৩১ জন। তার মধ্যে সিলেট জেলার ১০১, সুনামগঞ্জের ১২ ও মৌলভীবাজারের ১৮ জন। আর এ পর্যন্ত সিলেট বিভাগে করোনামুক্ত হয়েছেন ২৪ হাজার ২১৭ জন। এর মধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৫০২ জন, সুনামগঞ্জ জেলার ২ হাজার ৮৪৮ জন, হবিগঞ্জ জেলার ২ হাজার ১১৭ জন ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৭৫০ জন।

সিলেট বিভাগে সব মিলিয়ে করোনায় ৪৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৪০০ জন, সুনামগঞ্জে ৩৪ জন, হবিগঞ্জে ২২ জন এবং মৌলভীবাজারে ৩৭ জনের মৃত্যু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com