শামসুদ্দিন হাসপাতালে সিলেট চেম্বারের জরুরী চিকিৎসা সামগ্রী সরবরাহ

121938.jpeg

দেশে সম্প্রতি করোনা মহামারী মারাত্মক আকার ধারণ করায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশে দাঁড়িয়েছেন সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সিলেট চেম্বার নেতৃবৃন্দ নিজস্ব উদ্যোগে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে অক্সিজেন ফ্লো মিটার, সেন্ট্রাল অক্সিজেন পোর্ট এক্সটেনশন, গ্লুকো মিটার, পাল্স অক্সিমিটার, লিটম্যান স্টেথোস্কোপ, বিপি মেশিন, ইলেকট্রিক কেতলি, বি-প্যাপ মাস্ক ইত্যাদি সরবরাহ করেছেন।

চিকিৎসা উপকরণগুলি বুধবার বিকেলে চেম্বার কনফারেন্স হলে আনুষ্ঠানিকভাবে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ হিমাংশু লাল রায় এর নিকট হস্তান্তর করা হয়েছে। হস্তান্তর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

অনুষ্ঠানে অধ্যাপক জাকির হোসেন বলেন, চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার সচেষ্ট রয়েছেন। তবে এ সংকট থেকে উত্তরণে সকলের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন। সিলেট চেম্বার নেতৃবৃন্দ তাদের নিজস্ব অবস্থান থেকে করোনা রোগীদের সেবায় এগিয়ে এসেছেন। এটি সকলের জন্য একটি অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি বলেন, ইতোপূর্বে মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপে এবং সিলেট চেম্বারের সহযোগিতায় সরকারী হাসপাতালের পাশাপাশি প্রাইভেট হাসপাতালেও করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

তিনি এই ভয়ংকর মহামারী পরিস্থিতি থেকে উত্তরণে সকল পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজকে এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও তিনি করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা পেতে সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

অনুষ্ঠানে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, করোনা মহামারীর কারণে বর্তমানে বাংলাদেশ এক কঠিন সময় অতিবাহিত করছে। সরকারের একার পক্ষে এ দূর্যোগময় পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। তাই করোনা রোগীদের সঠিক চিকিৎসার্থে শহীদ শামছুদ্দিন হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ সরবরাহের লক্ষ্যে আমরা দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে একটি তহবিল গঠন করেছি। উক্ত তহবিল থেকে আগামীতে করোনা রোগীদের চিকিৎসার্থে আরো কিছু উপকরণ সরবরাহ করতে পারবো বলে আমরা আশাবাদী। অতীতেও সিলেট চেম্বারের পক্ষ থেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মাস্ক, পিপিই ইত্যাদি সরবরাহ করা হয়েছে। তিনি সিলেট চেম্বারের করোনা ফান্ডে আর্থিক সহায়তা প্রদানের জন্য সমাজের সকল উচ্চবিত্ত ও ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ হিমাংশু লাল রায় বলেন, বর্তমান দূর্যোগময় পরিস্থিতি মোকাবেলায় সিলেট চেম্বার নেতৃবৃন্দের সহযোগিতা অত্যন্ত প্রশংসনীয়। প্রাপ্ত চিকিৎসা সরঞ্জাম দিয়ে আমরা করোনা রোগীদের আরো ভালো সেবা দিতে পারবো বলে আশাবাদী। তিনি বলেন, বর্তমানে আমাদের হাতে বিদ্যমান অক্সিজেন সাপ্লাই সিস্টেম পর্যাপ্ত নয়। শহীদ শামছুদ্দিন হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাইয়ের ব্যবস্থা করা গেলে করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করা সহজ হবে। তিনি করোনা রোগীদের চিকিৎসার্থে স্ব-উদ্যোগে এগিয়ে আসার জন্য সিলেট চেম্বার নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ, পরিচালক মোঃ এমদাদ হোসেন, মুশফিক জায়গীরদার, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), খন্দকার ইসরার আহমদ রকী, শহীদ শামছুদ্দিন হাসাপাতালের আইসিইউ ইনচার্জ ডাঃ এইচ আহমদ রুবেল, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com