বড়লেখায় হাকালুকিতে পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

br-1.jpeg

বড়লেখা প্রতিনিধি:: কঠোর লকডাউনের সময় বিধিনিষেধ অমান্য করায় মৌলভীবাজারের বড়লেখায় পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের এক অভিযানে এই জরিমানা করা হয়। একই সময় হাকালুকি হাওর এলাকা থেকে পর্যটক বহনকারী সাতটি যানবাহন জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যরা অভিযানে সহায়তা করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ রোধে সরকারঘোষিত কঠোর লকডাউন চলছে। কিন্তু অনেকেই লকডাউনের বিধিনিষেধ মানছেন না। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করে অকারণে ঘোরাফেরা করছেন, নির্ধারিত সময়ের বাইরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখছেন। লকডাউন বাস্তবায়নে বড়লেখা পৌর শহর, উত্তর চৌমুহনী, দাসেরবাজার, কাননগোবাজার, হাকালুকি হাওরের হাল্লা, দরগাবাজার ও পাখিয়ালা চৌমুহনীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে হাকালুকি হাওরে ঘুরতে আসা পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে হাকালুকি হাওরের হাল্লা এলাকা থেকে পর্যটক বহনকারী ৩টি সিএনজি চালিত অটোরিকশা, একটি ব্যাটারি চালিত অটোরিকশা ও ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে এগুলো তালিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি বিদ্যুৎ কান্তি দাস, স্থানীয় ইউপি সদস্য ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি শাহিন আহমদের জিম্মায় রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী  বলেন, ‘বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলার বিভিন্ন বাজার ও হাকালুকি হাওর এলাকায় অভিযান চালানো হয়। সরকারি নির্দেশনা অমান্য করে হাওরে ঘুরতে আসা পর্যটকসহ ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা এবং ৭টি পর্যটকবাহী যানবাহন জব্দ করা হয়েছে। বিধিনিষেধ কার্যকর করতে এ ধরণের অভিযান চলবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com