জগন্নাথপুরে করোনা ভ্যাকসিন নিতে আগ্রহ

122489.jpeg

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কোভিড-১৯ টিকা গ্রহণে সাধারণ জনসাধারণের আগ্রহ বাড়তে শুরু করেছে। জগন্নাথপুর উপজেলায় প্রথমদিকে করোনা টিকা গ্রহণে সাধারণ জনগণের মধ্যে আগ্রহ কম হলেও সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় এখন টিকা গ্রহীতাদের আগ্রহ দেখা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, করোনার টিকা প্রদানের প্রথম ধাপে জগন্নাথপুর উপজেলায় ৮ হাজার ৮০০ ডোজ টিকা বরাদ্দ পাওয়া গেলে দুই ডোজ করে চার হাজার চারশত জনকে টিকা প্রদান করা হয়। প্রথম দিকে আগ্রহ কম থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে ক্যাম্পিং করে টিকা প্রদান করে লক্ষ্যমাত্রা পূরণ করতে হয়েছে।

দ্বিতীয়পর্যায়ে গত ১২ জুলাই থেকে শুরু হয়েছে টিকা প্রদান কার্যক্রম। সরকারি ছুটির দিন ব্যতীত দুপুর ২টা পর্যন্ত নিবন্ধিত নারী-পুরুষরা টিকা দিচ্ছেন। দ্বিতীয় পর্যায়ে বরাদ্দকৃত চার হাজার ডোজ টিকার মধ্যে মঙ্গলবার পর্যন্ত ২ হাজার ২২৭ জন নারী-পুরুষ টিকা গ্রহণ করেছেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বলেন, টিকা গ্রহণে সাধারণ মানুষের আগ্রহ বেড়েছে। আগে লোকজনকে উৎসাহ দিয়ে ডেকে এনে নিবন্ধন করিয়ে টিকা দিতে হয়েছে। এখন দেখছি প্রতিদিনই মানুষ টিকা নিচ্ছেন এবং টিকার জন্য অনলাইনে নিবন্ধন করছেন।

তিনি বলেন, উপজেলায় এ পর্যন্ত ৩৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ আছেন ৩১৮ জন, মৃত্যু বরণ করেছেন ৬ জন। ৬৬ জন আছেন হোম আইসোলেশনে এবং ৪ জনকে হাসপাতাল আইসোলেশনে রাখা হয়েছে। আশা করছি টিকার সংকট হবে না আরও টিকা আসবে। টিকা গ্রহণের পাশাপাশি তিনি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com