সিসিকে জরুরি সভা শুরু, কী করতে চান আরিফ?

download-2.jpeg

সিলেটে করোনাভাইরাস পরিস্থিতি এখন ভয়ানক। মৃত্যুর ঘোড়া ছুটছে লাগামহীন। সংক্রমণও ঊর্ধ্বমুখী। কিন্তু চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নেই এখানে। অক্সিজেনের সংকটের কথাও শোনা যায় অহরহ। এই পরিস্থিতিতে জরুরি সভা ডেকেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে নগর ভবনের সম্মেলন কক্ষে এই সভা শুরু হয়েছে। মেয়র আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হচ্ছেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

সভায় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ, সুশীল সমাজের প্রতিনিধিগণ, সাংবাদিকবৃন্দ উপস্থিত রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এই জরুরি সভা থেকে সিলেটের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা এবং করোনাক্রান্তদের চিকিৎসার বিষয়ে একটি সুচিন্তিত সিদ্ধান্তে পৌঁছাতে চান মেয়র আরিফ। পরিস্থিতি যাতে আর খারাপের দিকে না যায়, সেজন্য সবার মতামতের ভিত্তিতে করণীয় ঠিক করতে চান তিনি।

করোনাক্রান্তরা যাতে চিকিৎসার অভাবে কষ্ট না পান, সুচিকিৎসা যাতে নিশ্চিত করা যায়, সেজন্যও প্রয়োজনীয় উদ্যোগ নিতে চান সিসিক মেয়র। বিশেষ করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চারশ শয্যার করোনা ইউনিট চালুর বিষয়ে জোর দিচ্ছেন তিনি। এছাড়া অক্সিজেনের যাতে কোনো সংকট না হয়, সে বিষয়টি নিশ্চিত করতে চাইছেন তিনি।

জানা গেছে, পরিস্থিতি মোকাবেলায় মেয়র আরিফের এই জরুরি সভায় সায় দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তাঁর কাছ থেকে গ্রিন সিগন্যাল পেয়েই এই সভা ডেকেছেন আরিফ।

আজকের জরুরি সভায় কী সিদ্ধান্ত গৃহিত হয়, সে বিষয়ে ব্রিফিং করে মেয়র আরিফ নিজেই বিস্তারিত জানাবেন বলে জানিয়েছেন সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলীম শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com