সিলেট নগরে রবি ও সোমবারও চলবে গণটিকা ক্যাম্পেইন

Screenshot_6.jpg

করোনা সংক্রমণ প্রতিরোধে গণটিকা কার্যক্রম গতিশীল করার উদ্দেশে সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে সিলেট জেলা ও মহানগর এলাকায় ৩৮১ বুথে একযোগে শুরু হয় টিকাপ্রদান কার্যক্রম। যার মধ্যে সিলেট মহানগরে রয়েছে ৮১টি ও জেলার ইউনিয়নগুলোতে ৩০০টি কেন্দ্র।

টিকা সংশ্লিষ্টরা জানিয়েছেন, সারা দেশে কেবল আজ কিকা ক্যাম্পেইন চললেও সিলেট সিটি করপোরেশনে আগামীকাল রোববার (৮ আগস্ট) ও আগামী সোমবার (৯ আগস্ট) টিকা ক্যাম্পেইন চলমান থাকবে। যা সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে বেলা ৩টা পর্যন্ত।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকার্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, আমরা শনি, রবি ও সোমবার টানা তিনদিন ক্যাম্পেইন চালাবো। তিানদিনে ৬০ হাজার টিকতা প্রদানের লক্ষ্য আমাদের। প্রথম দিন দেওয়া হবে ২৫ হাজার টিকা। বাকীগুলো পরের দুদিনে দেওয়া হবে।

সকালে নগরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে টিকা নিতে সকাল ৮টা থেকে দীর্ঘ লাইন দেখা গেছে। কেন্দ্রেই রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন মানুষ। টিকা গ্রহীতাদের এনআইডি কার্ড দেখে নাম ধরে ডেকে ডেকে টিকা দেয়া হচ্ছে। এতে অগ্রাধিকার পাচ্ছেন বয়স্ক, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। সকাল থেকে নির্ধারিত কেন্দ্রে এসে লাইন ধরে স্বাচ্ছন্দ্যেই নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ টিকা নিচ্ছেন। টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, নগরীতে মর্ডানার টিকা দেয়া হচ্ছে। সিটি করপোরেশন এলাকায় ২৭ টি ওয়ার্ডে মোট ৮১ টি বুথে বিকেল ৩ টা পর্যন্ত টানা এ কার্যক্রম চলবে।

এদিকে সিলেট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলা পর্যায় প্রতি ইউনিয়নে ৩টি করে মোট ৩০০ টি বুথের মাধ্যমে শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। একদিনে সর্বোচ্চ ২০০ জন করে মোট ৬০ হাজার জনকে টিকা দেয়ার লক্ষ নিয়ে কার্যক্রম চালাচ্ছে সিভিল সার্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com