সিলেটে ইয়াবাসহ কথিত সাংবাদিক গ্রেফতার

306287.jpeg

সিলেটের শাহপরাণ এলাকা থেকে দেড় হাজারের অধিক পিস ইয়াবা ট্যাবলেটসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী ও কথিত সাংবাদিক আবুল কালাম (৩৮) এবং তার সহযোগী মিঠুন কুমার দাসকে (২০) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯।

শুক্রবার (৬ আগস্ট) রাতে শাহপরাণ থানাধীন সাদিপুর-২ এর নয়াগাঁও এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আবুল কালাম সিলেটের জকিগঞ্জ থানার শাহিদাবাদ গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে ও মিঠুন কুমার দাস একই থানার আমুরশীদ গ্রামের তপন কুমার দাসের ছেলে।

গ্রেফতার হওয়া আবুল কালামের ফেসবুক আইডি ঘুরে দেখা যায়, তিনি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সিলেট জেলা শাখার সভাপতি ও দৈনিক স্বদেশ প্রতিদিন নামক পত্রিকার সিলেট প্রতিনিধি। তবে কালামকে সিলেটের মূলধারার কোনো সাংবাদিক চিনেন না জানা গেছে।

র‌্যাব জানায়, শুক্রবার রাত সোয়া ৭ টার দিকে র‌্যাব-৯ এর সদর কোম্পানি (সদর ক্যাম্প, সিলেট)-এর একটি দল শাহপরাণ থানাধীন সাদিপুর-২ এলাকার বোরহান উদ্দিন মাজার রোডের Mother’s Shadow ভিলার ২য় তলার দক্ষিণ পাশের ফ্ল্যাটে অভিযান চালিয়ে চিহ্নিত মাদক ব্যবসায়ী আবুল কালাম ও মিঠুন কুমার দাসেকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৫ শ ৪৪ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে র‌্যাব।

জানা যায়, আবুল কালাম দীর্ঘদিন যাবত সিলেটে মাদক ব্যবসা করে আসছে। তিনি বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইসের ভেতরে লুকিয়ে মাদকদ্রব্য এক স্থান থেকে অন্য স্থানে পাঠান। কালামের এমন গোপন কৌশলের ফাঁদে পা দিয়ে অনেক নিরীহ লোক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়ে এখন কারাগারে।

নির্বিঘ্নে মাদক ব্যবসা চালাতে কালাম নিজেকে কখনো সাংবাদিক ও কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিয়ে থাকেন।

তবে শেষ রক্ষা হয়নি, ইয়াবাসহ গ্রেফতার হতে হয়েছে র‌্যাবের হাতে।

গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম (পিএসসি, এএসসি), মেজর মাহফুজুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com