করোনায় সিলেটে আরও ১০ মৃত্যু

119501310_gettyimages-1212429066-1.jpg

গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে আরও ১০ জন মারা গেছেন। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১৮৮ জনের।

শুক্রবার (২৭ আগস্ট) দুপরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় সাক্ষরিত করোনা বিষয়ক দৈনন্দিন তথ্য বিবরণী থেকে এসব তথ্য জানা গেছে।

এরআগে আগের ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল পর্যন্ত) সিলেট বিভাগে করোনায়১২ জনের মৃত্যু ও ১৮১ জনের শনাক্ত হয়েছিলো।

তথ্য বিবরণী থেকে যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ১৭.৩০ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ১৭.২২ শতাংশ, সুনামগঞ্জে ১০.৭৭ শতাংশ, হবিগঞ্জে ২১.৭৭ শতাংশ এবং মৌলভীবাজারে ১৯.৭২ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ১৮৮ জনের মধ্যে ১১৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১৪ জন, হবিগঞ্জের ২৭ জন এবং মৌলভীবাজার জেলার ২৮ জন।

এ নিয়ে বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫২ হাজার ২২৪ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩২ হাজার ২৬৩ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৫১ জন, হবিগঞ্জে ৬ হাজার ২৬৬ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৬৪৪ জন রয়েছেন।

একই সময়ে সিলেটে ৩৮৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২৫৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১৫ জন, হবিগঞ্জ ১১ জন, মৌলভীবাজার জেলার ৯৯ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৪২ হাজার ৫৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ হাজার ৬৭৭ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৬৫৪ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৩৫৬ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ৯০২ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ১০ জনের মধ্যে ৮ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ২ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৩৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮৪৯ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭০ জন মারা গেছেন।

এদিকে একই সময়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৪২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩৮ জন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ২ জন করে রয়েছেন।

এ নিয়ে বিভাগে বিভিন্ন হাসপাতালে ৩৫৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৯২ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৩৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ১৭ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ১৭ জন চিকিৎসাধীন আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com