দল ছাড়া নিয়ে যা বললেন লোকমান

308001.jpeg

সিলেটে এবার দলীয় পদ ছেড়েছেন জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক সৈয়দ লোকমানুজ্জামান লোকমান।

শনিবার (২৮ আগস্ট) স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে তিনি তাঁর পদত্যাগপত্র প্রেরণ করেন।

পদত্যাগপত্রে স্বেচ্ছাসেবক দল নেতা সৈয়দ লোকমানুজ্জামান লোকমান উল্লেখ করেন, ‘আমি সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির ৫নং যুগ্ম আহবায়ক পদে ছিলাম। কিন্তু কমিটিতে তুলনামূলক বিভিন্ন পর্যায়ের নেতাদের যথাযথ মূল্যায়ন করা হয়নি এবং তৃণমূলের নেতৃত্বের প্রতিফলন ঘটেনি। তাই আমি সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগ করলাম।’

এর আগে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষণার পর সিলেট বিএনপিতে ক্ষোভের সৃষ্টি হয়। দলের ত্যাগী ও পরীক্ষিতদের নতুন কমিটিতে মূল্যায়ন না করায় আনুষ্ঠানিকভাবে বিএনপি ছাড়ার ঘোষণা দেন দলটির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও সিলেট বিএনপির প্রভাবশালী নেতা অ্যাডভোকেট সামসুজ্জামান জামান। তাঁর দল ছাড়ার ঘোষণার পর পরই পদত্যাগের হিড়িক পড়ে সিলেট বিএনপি ও অঙ্গ-সংগঠনে। এ ধাবাহিকতায় স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির পদবিধারী ১০ নেতা একযোগে পদত্যাগ করেন।পর্যায়ক্রমে আনুষ্ঠানিকভাবে দল ছাড়েন ১৪টি উপজেলা ও পৌর কমিটি এবং মহানগরীর বিভিন্ন ওয়ার্ড কমিটির আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়কসহ দুই শতাধিক নেতাকর্মী।ঘোষণা দিয়ে পদত্যাগ করেন জেলা তাঁতিদলের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকও। আগামী সোমবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা ও মহানগর বিএনপির বড় একটি অংশ দল ছাড়ার ঘোষণা দেওয়ার কথা রয়েছে। এমন নজিরবিহীন গণপদত্যাগ অতীতে কখনো সিলেট বিএনপি পরিবারে দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com