আগস্টে দেওয়া হয়েছে প্রায় ১ কোটি ৩৪ লাখ ডোজ টিকা

124115.jpeg

আগস্ট মাসের ৩১ দিনে সারাদেশে ১ কোটি ৩৩ লাখ ৮৯ হাজার ৭৫০ ডোজ টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে আরও জানানো হয়, দেশে এখন পর্যন্ত ৩ কোটি ৭৯ লাখ ১৩ হাজার ৭৩০ ডোজ টিকা এসেছে। এরমধ্যে ২ কোটি ৬৫ লাখ ৩৫ হাজার ২১১ ডোজ টিকা দেওয়া হয়েছে। বর্তমানে এক কোটি ১৩ লাখ ৭৮ হাজার ৫১৯ ডোজ টিকা মজুত আছে।

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, এখন পর্যন্ত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ১১ লাখ ৯০ হাজার ৩০ ডোজ। ৩১ আগস্ট এই টিকার প্রথম ডোজ পেয়েছেন ৩৩ হাজার ৮৭৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৪১২ জন।

এখন পর্যন্ত ফাইজারের টিকা দেওয়া হয়েছে ৯৭ হাজার ১৬৪ ডোজ। ৩১ আগস্ট ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয় ৭১১ জনকে এবং দ্বিতীয় ডোজ ১৮৩ জনকে।

চীনের তৈরি সিনোফার্মের টিকা এখন পর্যন্ত ১ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ১১৮ ডোজ দেওয়া হয়েছে। এরমধ্যে মঙ্গলবার প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৬৪ হাজার ৩৫২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৭০ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৩২ লাখ ৯৩ হাজার ৮৯৯ ডোজ। এরমধ্যে ৩১ আগস্ট প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ৭৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৩ হাজার ৭৩৫ জনকে।

২৯ আগস্ট পর্যন্ত সুরক্ষা ওয়েবসাইট ও অ্যাপে নিবন্ধন করেছেন ৩ কোটি ৭৬ লাখ ১৫ হাজার ১৫৮ জন বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com