বিদ্যুতের বিল বাড়ালে সিলেটে কঠোর কর্মসূচি

308788.jpeg

বিদ্যুতের মূল্য বৃদ্ধির পায়তারা ও সিলেট সিটি কর্পোরেশনের পানির অস্বাভাবিক বিল বাড়ানো, এলপিজি গ্যাসের সিলিন্ডারের মূল্যবৃদ্ধি সহনীয় এবং বিদ্যুৎ ও গ্যাসের প্রিপেইড মিটার স্থাপনের কাজ তরান্বিত করার দাবীতে গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটির এক জরুরী সভা গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বন্দরবাজারস্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

সভায় বলা হয়, গণমাধ্যমে প্রকাশ, রাজধানীর একটি অনুষ্ঠানে বিদ্যুতের এক শীর্ষ কর্মকর্তা আরো একদফা বিদ্যুতের দাম বাড়ানো কথা জানিয়েছেন। তার এই বক্তব্যে কোটি কোটি স্বল্প আয়ের বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। করোনা মহামারীতে মানুষ যখন প্রতি দিনের খাবার যোগাড় করতে মরিয়া। গত দেড় বছরে বলতে গেলে মানুষ বেঁচে থাকার লড়াই করছে। একদিকে জীবন বাঁচানোর লড়াই, অন্যদিকে জীবিকা বাঁচানোর সংগ্রাম। অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না করার লক্ষে অবিলম্বে বিদ্যুৎ এর মূল্যবৃদ্ধি পায়তারা বন্ধ না করার জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

সভায় সিলেট সিটি কর্পোরেশনের পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা জ্ঞাপন করে বলা হয়, সিটি নাগরিকদের মতামত উপেক্ষা করে এই পানির বিল বাড়ানো গণবিরোধী। করোনা কালে এই বিল বাড়ানোর প্রক্রিয়া নগরবাসী মেনে নিবে না।

সভায় এলপিজি গ্যাসের সিলিন্ডারের মূল্যবৃদ্ধির লাগাম টেনের দাবীর জন্য সরকারের প্রতি জোর দাবী জানোন হয়।

সভায় অনতিবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির পায়তারা ও সিসিকের পানির বিলের মূল্য বৃদ্ধি প্রত্যাহার করা না হলে আগামী ১৭ সেপ্টেম্বর শুক্রবার এক সভার মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান এডভোকেট ও সংগঠনের কার্যনির্বাহী সদস্য এহছানুল হক তাহেরের ভগ্নিপতি মাওলানা রশীদ আহমদ এডভোকেট এর মৃত্যুতের গভীর শোক প্রকাশ করে মরহুমদ্বয়ের রূহের মাগফেরাত কামনা করা হয় এবং পরিষদের সকল সদস্যবৃন্দ সহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মকসুদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ডাঃ অরুন কুমার দেব, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, যুবনেতা মোহাম্মদ এহছানুল হক তাহের, মামুনুর রশীদ এডভোকেট, তারেক আহমদ বিলাস, আব্দুল মোতাওয়ালী ফলিক, সাংবাদিক শহীদ আহমদ খান, মুক্তাদির কিবরিয়া সিরাজী, মোঃ রফিকুল ইসলাম শিতাব, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন, সমাজসেবা সম্পাদক সৈয়দ নূর আহমদ জুনেদ ও ছয়ফুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com