চালকের ভুলে সিলেটে একটি পরিবার লন্ডভন্ড

309206.jpeg

মাইক্রোবাস চালকের এক ভুলে সিলেটে লন্ডভন্ড হলো একটি পরিবার। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মারা গেলেন চাচা-ভাতিজা। ঘটনার ৩ দিন পর হাসপাতালে মারা যান আরেকজন। তিনি ঘটনার দিন মারা যাওয়া শিশুর বাবা।

গত রবিবার (৫ সেপ্টেম্বর) সামাজিক একটি অনুষ্ঠানে অংশ নিতে দু’টি মাইক্রোবাসে করে সিলেট শহর থেকে কুলাউড়ার ভাটেরায় যাচ্ছিলেন নগরীর আম্বরখানা এলাকার লোহারপাড়া কাজী জালাল উদ্দিন আবাসিক এলাকার ১২৩/১ নং আলি কটেজের বাসিন্দা কামাল উদ্দিন ও তাঁর পরিবারের সদস্যরা। দুপুর সাড়ে ১২টার দিকে ভাটেরা এলাকার হোসেনপুর গ্রামে প্রবশের সময় তাদের একটি গাড়ি রেলক্রসিং অতিক্রম করে। অন্য গাড়িটি ৯ জন যাত্রী নিয়ে রেললাইন অতিক্রম করতে গেলে ট্রেন আসার সময় হয়েছে বলে স্থানীয়রা মাইক্রোবাস চালককে বাঁধা দেন।

কিন্তু ড্রাইভার এদের আপত্তি তোয়াক্কা না করে রেল লাইনে উঠে পড়ে। মাইক্রোবাসের দু’টি চাকা অতিক্রম করলেও পেছনের দুটি চাকা অতিক্রম করতে সময় নিচ্ছিলো গাড়িটি। এসময় ট্রেন আসার শব্দ শুনে অবস্থা বেগতিক দেখে গাড়ি থেকে নেমে সটকে পড়ে ড্রাইভার। এর কয়েক মুহূর্তের মধ্যে সিলেটগামী আন্ত:নগর পারাবত ট্রেন এসে আটকাপড়া মাইক্রেবাসে প্রচণ্ড শক্তিতে ধাক্কা দেয়। দ্রুতগামী ট্রেন প্রায় অর্ধকিলোমিটার টেনেহিঁচড়ে নিয়ে যায় মাইক্রোবাসটিকে।

ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই কামাল উদ্দিনের ভাই ফরিদ উদ্দিন (৪৮) ও ছেলে আফিফ (৮) মারা যান। আহত হন কামাল উদ্দিনসহ ৬ জন। হতাহতদের স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে পাঠান। পরে আহতরা নগরীর প্রাইভেট দুটি হাসাপাতালে ভর্তি হন।

এদিকে, ঘটনার পর থেকেই কামাল উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক ছিলো। ৩ দিন পাঞ্জা লড়ে তিনি অবশেষে হার মানেন মৃত্যুর কাছে। গতকাল বুধবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যারাতে ছেলে আফিফের সঙ্গী হয়ে তিনিও চলে যান না ফেরার দেশে। তাঁর নামাজের জানাযা আজ (বৃহস্পতিবার) বাদ জোহর বেলা ২টায় নগরীর শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় সিলেট নগরীর মানিকপির টিলায় ফরিদ উদ্দিন ও তাঁর ভাতিজা আফিফের মরদেহ দাফন করা হয়।

দুর্ঘটনায় আহত আরও ৪ জন আহত অবস্থায় নগরীর আল-হারামাইন হসপিটাল ও জালালাবাদ রাগীব-রাবেয়া হাসপাতালে চিকিৎসাধীন। তারা হলেন- লিলি বেগম (৪০), রাবু বেগম (২০), রিজু (২০) ও জাহানারা বেগম (৫৪)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com