কানাইঘাটে বৃদ্ধাকে হেনস্তার পর ভিডিও ভাইরাল, গ্রেপ্তার ২

124844.jpeg

সিলেটের কানাইঘাট উপজেলায় এক বৃদ্ধাকে যৌন হেনস্তার একটি ভিডিও সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ কাজে জড়িত থাকার অভিযোগে বুধবার সকালে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এরআগে মঙ্গলবার সকালে ৪ জনের নাম উল্লেখ করে দুটি মামলা দায়ের করেন হেনস্তার শিকার বৃদ্ধা।

গ্রেপ্তারকৃতরা হলেন কানাইঘাটের আগতালুক গ্রামের আব্দুল্লাহ (৩৮) ও  সাইদুল্লাহ (৩৫)। সকালে হরিপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানায় পুলিশ।

সিলেট অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান বলেন, হেনস্তার ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পগড়ার পর আমাদের নজরে আসে। এরপরই আমরা জড়িতদের ধরতে অভিযান শুরু করি। মঙ্গলবার হেনস্তার শিকার নারীকে থানায় এসে দুটি মামলা করেন।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত দুজন মামলার এজাহারভূক্ত আসামি। অপর আসামিদের ধরতেও অভিযান চলছে।

মামলায় ওই বৃদ্ধা অভিযোগ করেন, তার প্রবাসী ছেলেদের কাছ থেকে চাঁদা আদায়ের জন্য তাকে হেনস্তা করে সেই ভিডিও ফেসবুকে দেয়া হয়েছে।

ফেসবুকে ছড়িয়ে পড়া সাড়ে ৪ মিনিটের ভিডিওতে দেখা যায়, চার যুবক ওই বৃদ্ধাকে টানাহ্যাঁচড়া করছেন; তার শাড়ির আঁচল ধরে টানাটানি করছেন। নিজেকে ছাড়িয়ে নিতে কাকুতি-মিনতি করছেন ওই নারী।

বৃদ্ধার এক আত্মীয় জানান, গত ২৮ আগস্ট মধ্যরাতে এই ঘটনাটি ঘটে। স্বামী মারা যাওয়ায় এবং দুই ছেলে দুবাই থাকায় ওই বাড়িতে বৃদ্ধা একাই থাকতেন। হেনস্তার পরদিন বাড়িতে তালা দিয়ে তিনি পাশের গ্রামে বাবার বাড়িতে চলে যান।

সেখানে আত্মীয়দের তিনি বিষয়টি জানান। তখন বিদেশে থাকা দুই ছেলেও তাদের জানান, ওই ভিডিও পাঠিয়ে তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাওয়া হয়েছে।

ওই আত্মীয় বলেন, এ নিয়ে এলাকায় সালিশও চলছে। গত বুধবার রাতেও একটি সালিশ বৈঠক হয়। ওই বৈঠকে সম্মান রক্ষায় ভিডিও ধারণকারীদের চার লাখ টাকা দিতে রাজি হন বৃদ্ধার স্বজনরা। অগ্রিম এক লাখ টাকা এর মধ্যে দেয়া হয়। গত শনিবার বাকি টাকা দেয়ার কথা ছিল। তা না দেয়ায় ভিডিওটি ফেসবুকে ভাইরাল করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com