সিসিকের বাজেটে যাননি আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ

124912.jpeg

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ইতিহাসের সর্বোচ্চ পরিমাণের বাজেট ঘোষিত হয়েছে। প্রায় প্রতি বছরই সিসিকের বাজেটে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দ উপস্থিত থাকেন। তবে এই বাজেটে উপস্থিত ছিলেন না সিলেটের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাকর্মীদের ‘গণ্ডারের’ সঙ্গে তুলনা করায় সিলেটে আওয়ামী লীগ নেতাদের তোপের মুখে পড়েছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আরিফের এই ‘বেফাঁস’ মন্তব্যকে ঘিরে আওয়ামী লীগের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এই ঘটনার রেশেই সিসিকের বাজেটে আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন না বলে জানা যায়। তবে করোনা পরিস্থিতির কারণে বাজেটে বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন না বলে জানান সিলেট বিএনপির কয়েকজন নেতা।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, আমি আজ ঢাকা থেকে এসেছে। তাই যেতে পারিনি। পাশাপাশি কিছুদিনে আগে মেয়র আওয়ামী লীগ নেতাদের নিয়ে যে বক্তব্য দিয়েছেন সেটা শিষ্টাচার বহির্ভূত। এই ঘটনা নিয়ে তার প্রতি ক্ষোব্দ আওয়ামী নেতৃবৃন্দ। একারণেও অনেকেই হয়তো সিসিকের বাজেট বর্জন করেছেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, মেয়রতো নিজের মতো করে বাজেট প্রণয়ন করেন। বাজেট করার সময়ও আমাদের কোনো পরামর্শ নেওয়া হয় না। এমনকি বাজেট বাস্তবায়ন নিয়েও কোনো জবাবদিহিতা নেই তার। তাই এমন বাজেটে আমাদের যাওয়া না যাওয়া সমান। তাছাড়া আওয়ামী নেতৃবৃন্দদের নিয়ে মেয়র যে ‘বেফাঁস’ মন্তব্য করেছেন তারপর আর তার কোনো অনুষ্ঠানে যাওয়া সমীচীন নয়।

সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী বলেন, বাজেটে না যাওয়ার বিশেষ কোনো কারণ নেই। মূলত করোনা পরিস্থিতির কারণে অনেক নেতৃবৃন্দ বাজেটে জাননি। কারণ এধরণের অনুষ্ঠানে জনসমাগম বেশি হয়।

সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, আমি একটি মেডিকেল কলেজের প্রিন্সিপাল। তাই পেশাগত কারণে বাজেটে যাওয়ার সময় হয়নি। তাছাড়া এই করোনার সময় জনসমাগম এড়িয়ে চলা ভাল তাই যাইনি। এটা আমার ব্যক্তিগত অভিমত। দলের অন্যানরা কেন জাননি তা আমার জানা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com