এক সভায় ৬টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সিলেট জেলা আ.লীগ

310213.jpeg

সিলেট জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা গতকাল শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এ সভায় ৬টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে- ৩০ সেপ্টেম্বরের মধ্যে দক্ষিণ সুরমা উপজেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কমিটির খসড়া দপ্তর বিভাগে জমা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে সিলেট সদর উপজেলা কমিটির সভাপতির মৃত্যুর কারণে সাধারণ সম্পাদকের পদও শূন্য ঘোষণা করে একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। জেলা কমিটির বর্ধিত সভার আগে দুই উপজেলারই পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্য নিয়ে এগোচ্ছেন নেতারা।

এদিকে, কেন্দ্রীয় নেতাদের অংশগ্রহণের বিষয় নিশ্চিত করে অক্টোবরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে জেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের স্মরণে শোকসভা আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত হয়।

সভার শেষ পর্যায়ে সংগঠনকে গতিশীল করতে আগামী ২ অক্টোবর বর্ধিত সভা করার সিদ্ধান্ত হয়। সম্মেলনে নতুন কমিটি গঠনের প্রায় বছরের মধ্যে এই প্রথম বর্ধিত সভা হতে যাচ্ছে। ২ অক্টোবর জেলা পরিষদ মিলনায়তনে সেই সভার বিষয়টি কার্যকরী কমিটির সভায় সবাইকে জানিয়ে দেওয়া হয়।

সংগঠনের কার্যক্রম আরও গতিশীল করতে জেলা আওয়ামী লীগের ১৩টি সাংগঠনিক উপজেলার জন্য ১৩টি সাংগঠনিক দল গঠনের সিদ্ধান্ত হয়েছে। বর্ধিত সভার আগে সাংগঠনিক দলগুলোর পর্যবেক্ষণ থেকে দলকে গতিশীল করার ভবিষ্যৎ কর্মসূচি হাতে নেওয়া হবে।

এছাড়া, সিলেট-৩ আসনের উপনির্বাচনের সময় সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগে ৩ সেপ্টেম্বর বহিষ্কার করা হয়েছিল ফেঞ্চুগঞ্জ উপজেলার সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল কয়েসকে। তাঁর আবেদনের পরিপ্রেক্ষিতে কার্যনির্বাহী কমিটির সভায় সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। সভায় বলা হয়, অভিযোগ প্রমাণিত না হওয়ায় সর্বসম্মতিক্রমে তাঁকে স্বপদে বহাল রেখে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

সিলেট জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু সিলেটভিউকে বিষয়গুলো নিশ্চিত করেছেন।

শনিবারের সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী সভাপতিত্ব করেন। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান। সভার শুরুতে সদ্য প্রয়াত জেলা সভাপতি লুৎফুর রহমানের বিষয়ে শোকপ্রস্তাব উত্থাপন ও আলোচনা হয়। পরে বক্তব্য দেন সহসভাপতি সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন ইসলাম কামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী, মহিলাবিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com