নির্মাণ সামগ্রীর সাথে ধাক্কা লেগে আলোকচিত্রী আহত

ss5s5.jpeg

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) অপরিকল্পিত উন্নয়নের যাতা কলে পড়ে এবার গুরুতর আহত হয়েছেন সিলেট ফটোগ্রাফিক সোসাইটি সাবেক সাধারণ সম্পাদক আলোকচিত্রী বাপ্পি ত্রিবেদী।

নগরের কালীঘাট এলাকায় অরক্ষিত অবস্থায় রাস্তায় ফেলে রাখা সিলেট সিটি করপোরেশনের ড্রেনের কাজের ব্যবহৃত নির্মাণ সামগ্রীর সাথে ধাক্কা লেগে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে গুরুতর আহত হন তিনি।

পরে আহত অবস্থায় তাকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এই ঘটনায় এলাকাবাসী ও সচেতন মহলে ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসী জানান, বেশ কিছুদিন ধরে সিসিক কর্তৃক ড্রেন নির্মাণের কাজ চলছে। কিন্তু রড, পাথর, কাঠ ইত্যাদি নির্মাণ সামগ্রী যত্রতত্র ফেলে রাখা হয়েছে।বিশেষ করে খোলা অবস্থায় রাখা ড্রেনে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে যে কোন সময়। অথচ সিসিককে বারবার বলার পরও তারা এবিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

প্রসঙ্গত, নগরজুড়ে চলমান সিলেট সিটি করপোরেশনের এসব নির্মাণকাজে কোনজায়গায়ই মানা হচ্ছে না নির্মাণবিধি। নূন্যতম নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই চলছে নির্মাণ কাজ। সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে খোলা রেখে দেওয়া হচ্ছে ড্রেন। খোলা ড্রেনে রডসহ নির্মাণসামগ্রীও ফেলে রাখা হচ্ছে এবড়ো-থেবড়ো। সড়কে ফেলে রাখা হচ্ছে খোলা রড। এতে ঘটছে দুর্ঘটনা। এরকমই একটি দুর্ঘটনার শিকার হয়ে গত ডিসেম্বরে মারা যান কবি, ছড়াকার ও শিক্ষক আব্দুল বাসিত মোহাম্মদ। তিনি সিসিক কর্তৃক নির্মাণাধীন ড্রেনে পড়ে পেটে রড ঢুকে মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com