শাবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

sff.jpeg

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর পুষ্পস্তবক অর্পণ করে শেখ রাসেল স্মৃতি পরিষদ।

পুষ্পস্তবক অর্পণ শেষে শেখ রাসেল স্মৃতি পরিষদের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পরে কেক কেটে জন্মদিন উপযাপন করা হয়।

সমাবেশে ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

সংক্ষিপ্ত বক্তব্যে কোষাধ্যক্ষ বলেন, ‘আজ শেখ রাসেলের জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল। শেখ রাসেলকে আজ পুরো  বিশ্ব স্মরণ করে। তার শোককে শক্তিতে পরিণত করে আমাদের কাজ করতে হবে।  পরিষেশে শেখ রাসেলসহ ১৯৭৫ এর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। ’

এসময়  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ড. মুশতাক আহমেদ, সামাজিক বিজ্ঞান অসনুষদের ডীন অধ্যাপক দিলারা রহমান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক মো. জহীর উদ্দিন আহমদ,  বঙ্গবন্ধু হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রক্টরিয়াল বডির সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, দপ্তর প্রধান, কমকর্তা-কর্মচারী, ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com