‘সহিংসতা সাম্প্রদায়িক সম্প্রীতিতে নেতিবাচক প্রভাব ফেলেছে’

126370.jpeg

সিলেট জেলা প্রেসক্লাব আয়োজিত সম্প্রীতিবন্ধনে বক্তারা বলেছেন, ‘আবহমানকাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে আসছে। কিন্তু সম্প্রতি দেশে উগ্র মৌলবাদী গোষ্ঠীসহ স্বার্থান্বেষী গোষ্ঠী নানা সময়ে এ সহাবস্থান নষ্টের চেষ্টা করছে। এসব সহিংসতার সূত্রপাত কীভাবে হলো, কীভাবে এর বিস্তার ঘটল, তা এখনো তদন্তাধীন বিষয়। কারা এসব ঘটিয়েছে, এসব ঘটনা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিতে নেতিবাচক প্রভাব ফেলেছে। সহিংসতার শিকার এসব মানুষের জীবন এতে দুর্বিষহ হয়ে ওঠেছে, নিজ দেশে তারা পরবাসীর মতো বাস করতে বাধ্য হচ্ছেন, যা একটি স্বাধীন ও সার্বভৌম দেশে কখনোই কাম্য নয়।’

বক্তারা সহিংসতায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

বৃহস্পতিবার বিকেল ৪টায় সিলেট জেলা প্রেসক্লাব আয়োজিত সম্প্রীতিবন্ধনে বক্তারা এসব কথা বলেন।

প্রেসক্লাব সমভাপতি আল আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাস পুরকায়েস্থ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, ব্লাস্টের সমন্বয়ক অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট মহানগরের সভাপতি আব্দুল জলিল, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যজন এনামুল মুনির, সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ, মণিপুরী সম্প্রদায়ের সংগঠন মাঙ্গালের সভাপতি ও সিলেট জেলা প্রেসক্লাবের সহসভাপতি এস. সুটন সিংহ, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আশরাফুল আলম নাসির, সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, খেলাঘর সিলেট জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পরিতোষ বাবলু।

এছাড়া সম্প্রীতিবন্ধনে সিলেট জেলা প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ, ক্লাব সদস্যবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এতে বিভিন্ন সংগঠনের সাথে সিলেট জেলা ছাত্রলীগের পক্ষে নবঘোষিত কমিটির সভাপতি নাজমুল ইসলাম উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com