ফেসবুকে চাকুরী পেলেন শাবির দুই শিক্ষার্থী

126602.png

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকুরী পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই শিক্ষার্থী।

চাকুরী পাওয়া শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মওদুদ আহমেদ শাহরিয়ার এবং মো. নাজিম উদ্দিন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে ফেসবুকে চাকরী পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন তারা।

নিজের অনুভূতি ব্যক্ত করে মওদুদ আহমেদ শাহরিয়ার বলেন, ফেসবুকের মতো জায়গায় চাকুরী পাওয়াটা মোটেই সহজসাধ্য ছিল না। তারা তিন ধাপে ভাইবা নিয়েছে। তিন নম্বর ধাপে ৪টা ভাইবা দিয়েছি। প্রতিটি ভাইবার জন্য সময় নির্ধারণ ছিল ৪৫ মিনিট। শাবিপ্রবিতে থাকাকালীন সময়ে প্রোগ্রামিংসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম। যার অভিজ্ঞতা ফেসবুকের ভাইবায় কাজে দিয়েছে।’

তিনি বলেন, আমাদের দেশের অনেক শিক্ষার্থী আছে যারা ফেসবুক, গুগলের মতো জায়গায় চাকরী করার মতো যোগ্যতা রাখে। তবে সঠিক গাইডলাইন না থাকায় তারা সেখানে সুযোগ  পারছেন না। পরিকল্পনা রয়েছে এসব শিক্ষার্থীদের জন্য ভবিষ্যতে কাজ করার।

মো. নাজিম উদ্দিন বলেন, অনেক আগে থেকেই স্বপ্ন ছিল পৃথিবীর টপক্লাস ইঞ্জিনিয়ারদের সাথে টেক জায়ান্টে কাজ করবো। বিশ্ববিদ্যালয় জীবন শেষ হওয়ার পর থেকেই প্রস্তুতি নেয়া শুরু করি গুগল, ফেসবুকের জন্য। অবশেষে সফল হয়েছি।

তিনি বলেন, সবসময়ই  নিজের উপর আত্মবিশ্বাস ছিল। অবশেষে এই বছর জুনে ফেসবুক এবং গুগল থেকে ইন্টারভিউর জন্য যোগাযোগ করে। প্রায় দুই মাসব্যাপী ইন্টারভিউ শেষে ফেসবুক, গুগল দুই কোম্পানি থেকেই অফার আসে। সবকিছু বিবেচনায় আমি ফেসবুকের লন্ডন অফিসে যোগদানে সম্মতি জানাই। সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারিতে চাকুরীতে জয়েন করবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com