জামানত হারানো সেই প্রার্থী বদল, কুলাউড়ায় নৌকার নতুন প্রার্থী গিলমান

126606.jpeg

মৌলভীবাজারের কুলাউড়ার কাদিপুর ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদল করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড ইউপি নির্বাচনে উপজেলার কাদিপুরে আগের প্রার্থী ছালিক আহমদের নাম প্রত্যাহার করে জাফর আহমদ গিলমানকে দলীয় প্রার্থী ঘোষণা করে।

দলীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোননয়ন বোর্ড কুলাউড়ার ১৩টি ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর তালিকা প্রকাশ করে। তালিকায় উপজেলার কাদিপুর ইউনিয়নে ২০১৬ সালে নির্বাচনে জামানত হারানো দলীয় বিদ্রোহী প্রার্থী ছালিক আহমদকে মনোনয়ন দেওয়া হয়। ছালিক আহমদ ছাড়াও এই ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ গিলমান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বদরুল ইসলাম বদর। ছালিক আহমদের মনোনয়ন খবর পাওয়ার পর মনোনয়ন বঞ্চিত বাকি দুইজনের সমর্থক ও স্থানীয় দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। গত ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী থাকা সত্ত্বে ছালিক আহমদ রজনীগন্ধা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদন্ধিতা করেন। ওই নির্বাচনে তিনি ১১৩ ভোট পেয়েছিলেন। বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনা শুরু হলে জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ দলের কেন্দ্রের মনোনয়ন বোর্ডকে অবহিত করেন গত বুধবার। এরপর বৃহস্পতিবার বিকেলে কুলাউড়ার কাদিপুরে নৌকার প্র্রার্থী হিসেবে জাফর আহমদ গিলমানের নাম ঘোষণা করেন।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, উপজেলার কাদিপুরে ছালিক আহমদের দলীয় মনোনয়ন প্রত্যাহার করে কেন্দ্র থেকে জাফর আহমদ গিলমানকে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com