সিলেটে বাড়লো পরিবহন ধর্মঘটের সময়

staike-1-750x422-1.jpg

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে সিলেটসহ সারাদেশে ৪৮ ঘণ্টার বাস-ট্রাক ধর্মঘট শুরু করেছিলো বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অন্তর্ভুক্ত বিভিন্ন পরিবহন মালিক সমিতি। সেই ধর্মঘটের সময় বেড়ে এবার ৭২ ঘণ্টা করা হয়েছে।

সে হিসেবে সিলেটে রোববার (৭ নভেম্বর) রাত ১২টা পর্যন্ত সিলেটে চলবে না যাত্রী ও পণ্যবাহী বাস-ট্রাক। বিষয়টি শুক্রবার (৫ নভেম্বর) নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন।

তিনি জানান, ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রস্তাব সেভাবে আসেনি। তাই রোববার রাত ১২ টা পর্যন্ত ধর্মঘটের সময় বাড়ানো হয়েছে।

তিনি বলেন, রোববার বিকেলে মিটিং হবে। সেই মিটিংয়ে প্রত্যাশা অনুযায়ী সিদ্ধান্ত আসলে তাৎক্ষণিক ধর্মঘট প্রত্যাহার করা হবে।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল থেকে সিলেটসহ সারাদেশে বাস-ট্রাক চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিকরা। ফলে সিলেটজুড়ে যাত্রীসাধারণকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

সিলেটের পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ বলছেন, আমাদের প্রতিবেশি দেশ ভারত যদি জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর ধর্মঘটের কারণে জনগণের কথা ভেবে তেলের দাম পূর্বমূল্যে নিয়ে যেতে পারে, তবে আমরা কেন পারবো না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top

প্রধান সম্পাদক: নজরুল ইসলাম শিপার
সম্পাদক:কামরুল হাসান জুলহাস

বক্স ম্যানশন, ৩য় তলা, বন্দর বাজার, সিলেট-৩১০০।
০১৭২০-৪৪৫৯০৮
news.talashbarta@gmail.com